তিতাসের বাতাকান্দিতে বাজারে অল্প বৃষ্টি হলেই হাঁটুপানি

তিতাস প্রতিনিধি।।
কুমিল্লার তিতাস উপজেলার সবচেয়ে বড় বাজার বাতাকান্দিতে একটু বৃষ্টি হলেই হাঁটুপানি জমে যায়। এতে ক্রেতা-বিক্রেতারা পড়েন চরম ভোগান্তিতে। নালা না থাকায় এমন অবস্থা হয়েছে বলে অভিযোগ বাজারের ব্যবসায়ী ও ক্রেতাদের।

গতকাল সোমবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, গত রোববার রাতের বৃষ্টিতে বাতাকান্দি বাজার জামে মসজিদ সড়কে হাঁটুপানি জমেছে। কোনো দোকানে নেই ক্রেতা, দোকানিরা চুপ হয়ে বসে আছেন। বাজারের মুসল্লিদেরও কয়েক গলি ঘুরে মসজিদে নামাজ পড়তে যেতে হয়।

কাপড়ের দোকানি আবদুল হালিম বলেন, সামান্য বৃষ্টি হলে এই সড়কে হাঁটুপানি জমে থাকে, এ কারণে ক্রেতারা এই সড়ক দিয়ে আসে না। তাই তাঁদের বিক্রিও নেই।

আরেক দোকানি আলম বলেন, পানিনিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলেই এখানে হাঁটুপানি জমে থাকে। চা-বিক্রেতা হুমায়ূন মিয়া বলেন, বৃষ্টি হলে তাঁর চা বিক্রি কমে যায়। কারণ, সড়কে পানি জমে থাকায় ক্রেতারা আর আসে না।

নাম প্রকাশ না করার শর্তে বাজারের এক ব্যবসায়ী বলেন, বাজারে দুটি কমিটি আছে, কিন্তু বাজারের পানিনিষ্কাশনের কোনো পরিকল্পনা তাদের নেই।

বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. নুর নবী বলেন, কিছুদিন আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, উপজেলা প্রকৌশলীসহ তাঁরা একটা পরিকল্পনা করেছেন; শুঁটকিবাজার দিয়ে একটি নালা নির্মাণ করে এবং পুরোনো নালাগুলো আরও প্রশস্ত করে সংযোগ করে দেওয়া হবে।

উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, বাতাকান্দি বাজারের পানিনিষ্কাশনের জন্য নালা নির্মাণ করার পরিকল্পনা করা হয়েছে। চলতি অর্থবছরেই ব্যবস্থা হবে বলে আশা করেন তিনি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

You cannot copy content of this page