দাউদকান্দিতে বাসে আগুন; নিহত ও আহতদের পরিচয় মিলেছে

রাজিব হোসেন জয়।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির যাত্রীবাহী চলন্ত বাসে আকস্মিকভাবে অগ্নিকান্ডে দগ্ধ হয়ে শিশুসহ ২জন নিহত হয়েছেন। আহত হয়েছে ২১ জন।

বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকা থেকে ছেড়ে আসা মতলব এক্সপ্রেস পরিবহনের একটি বাসে এ ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের ঘটনায় আহত হয়েছেন আরো ২১ জন। এদের মধ্যে ১৪ যাত্রীকে আশংকাজনক অবস্থায় ঢাকায় বার্ণ ইউনিটে প্রেরন করা হয়েছে। এরা হলেন, মামুন(৩২),গোলাম হোসেন(৫০),হালিমা আক্তার(৪০),ফারুক(৪৫),মুন্সী উদ্দিন(৩৬),বিশ্বনাথ(৫০),বিল্পব সরকার(৪০),সামচ্ছুনাহার(৫৫),সৈয়দ রাসেল মীর(৩২),মহসীনা(৩৮),তাহিয়া(৯),তাসনিয়া(১০), জেরিন(২২) ও আঃ রহিম(৬০)। আহত ২ যাত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছে। বাকী ৫ যাত্রীকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ- কামরুল ইসলাম খান, সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল) মোঃ জুয়েল রানা।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা মতলব এক্সপ্রেস পরিবহনের যাত্রীবাহী বাসটি(ঢাকা-জ-১৪-০১৪৪) গৌরীপুর এলাকার পেন্নাই ইদগা মোড়ে ইউটার্ণ নিয়ে দ্রুতগতীতে হাসপাতালের সামনে আসার পর বাসটির ভিতরে সামনের অংশে বিকট শব্দ হয়। এর পরপরই পুরো বাসে আগুন ধরে যায়। আতংকিত যাত্রীরা দ্রত বাস থেকে নামতে শুরু করেন। জানালা দিয়ে নামতে গিয়ে এবং আগুনে অনন্ত ২১ যাত্রী আহত হন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শাহীনুর আলম জানান, বাসে অগ্নিদগ্ধ হওয়া ২১ যাত্রীর মধ্যে ১৪ জনকে ঢাকাবার্ণ ইউনিটে পাঠানো হয়েছে। দুই জন আমাদের এখানে ভর্তি এবং ৫ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে আগুনের ঘটনায় ঘন্টাব্যাপি যান চলাচল বন্ধ থাকায় উভয়পাশে প্রায় ৮কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জহুরুল হক জানান, যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। মরদেহ গুলো পুলিশ হেফাজতে নেয়া হয়েছে ।

এদিকে কুমিল্লা জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতদের ২ পরিবারকে ৪০ হাজার টাকা ও আহতদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page