দেখে নিন কুমিল্লার ১১ আসনে কারা প্রার্থী হয়েছে

নেকবর হোসেন।।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোয়ন পত্র জমা দেয়ার শেষ দিন গতকাল পর্যন্ত মোট ১২১ জন প্রার্থী নির্বাচনি মনোনয়ন পত্র জামা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপিসহ সকল নিবন্ধিত রাজনৈতিক দলের নিবন্ধিত প্রার্থীরা এই বিভিন্ন আসন থেকে নেয়া নির্বাচনি মনোনয়ন পত্র জমা দেন। স্বতন্ত্র ৩০ জন প্রার্থীর মধ্যে বেশির ভাগই আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী।

আগামী ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়ন যাাচাই বাছাই শেষে চুড়ান্ত প্রার্থী ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।

কুমিল্লা-১ (দাউকান্দি-তিতাস) আসনে আওয়ামীলীগের মনোনয়ণ জমাদানকারী প্রার্থী মোঃ আবদুস সবুর, বাংলাদেশ তরিকত ফেডারেশনের জাকির হোসেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির শাহজাদা সৈয়দ শামসুদ্দিন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ জসিম উদ্দিন ভুইয়া, জাতীয় পার্টির আমির হোসেন, তৃনমূল বিএনপির মোঃ মহসিন আলম, ইসলামি ঐক্যজোটের মোঃ নাছির উদ্দিন, জাসদের বড়ুয়া মনোজিত বীমন, জাকের পার্টি ওবায়দুল হক, তৃণমূল বিএনপির সুলতান জিসান উদ্দিন, স্বতন্ত্র(আওয়ামী লীগ) নাঈম হাসান, স্বতন্ত্র ফারুক হোসেন আখন্দ।

কুমিল্লা-২ (মেঘনা-হোমনা) আসনে আওয়ামীলীগের মনোনয়ণ জমাদানকারী প্রার্থী সেলিমা আহমাদ মেরি, জাতীয় পার্টির এটিএম মঞ্জুরুল ইসলাম, তৃনমূল বিএনপির মোঃ মাইনুদ্দিন, বাংলাদেশ ইসলামি ফ্রন্ট আবদুস সালাম, ইসলামি ঐক্যজোটের মোঃ আলতাফ হোসাইন, বাংলাদেশ খেলাফত আন্দোলন মাওলানা সুলতান মহিউদ্দিন, স্বতন্ত্র(আওয়ামী লীগ) মোঃ শফিকুল আলম, স্বতন্ত্র (আওয়ামী লীগ) মোঃ শাহ আলম খন্দকার, জাকের পার্টি আঃ লতিফ স্বপন, বাংলাদেশ সাংস্কৃতিক জোট সিরাজুল ইসলাম সুডেন, বিএসপির আবদুস সালাম, স্বতন্ত্র (আওয়ামী লীগ) আবদুল মজিদ।

কুমিল্লা-৩ মুরাদনগর আসনে আওয়ামীলীগের মনোনয়ণ জমাদানকারী প্রার্থী ইউসুফ আবুল্লাহ হারুন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মনিরুজ্জামান, স্বতন্ত্র(আওয়ামী লীগ) জাহাঙ্গীর আলম, গণফ্রন্ট মোঃ শরিফুল আলম চৌধুরী, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ বাছির মিয়া, জাতীয় পার্টির মোঃ আলমগীর হোসেন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশ সাজ্জাদুল হোসাইন, ন্যাপ ফোরকান উদ্দিন, কৃষক শ্রমিক জনতা লীগ বসির আহমেদ, বাংলাদেশ কল্যাণ পার্টিও মোঃ নাছির আল মামুন.বাংলাদেশ কংগ্রেস মোঃ আমিনুল ইসলাম, স্বতন্ত্র কাজী নজরুল ইসলাম ও স্বতন্ত্র রফিকুল ইসলাম সরকার।

কুমিল্লা-৪ দেবিদ্বার থেকে জাতীয় পার্টির মোহাম্মদ ইউসুফ, বিএনএফ এর শাহেরা বেগম, স্বতন্ত্র (আওয়ামী লীগ) আবুল কালাম আজাদ, কৃষক শ্রমিক জনতা লীগ সাদিয়া সাবা, স্বতন্ত্র (আওয়ামী লীগ) ফেরদৌস খন্দকার, তৃনমূল বিএনপি মাহবুবুল আলম, বাংলাদেশ আওয়ামী লীগ রাজী মোঃ ফখরুল, বাংলাদেশ তরিকত ফেডারেশন মোঃ আজহারুল করিম মুন্সী, বিএসপি শফিউল বাদশাহ, ন্যাশনাল পিপলস্ পার্টি মোঃ ইকরাম হোসেন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশ শিমুল হোসেন, ইসলামী ঐক্যজোট রফিকুল্লাহ সাদী, গণফ্রন্ট আলা উদ্দিন, বাংলাদেশ কল্যানপার্টি বেনজির আলম।

কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনে আওয়ামী লীগের আবুল হাসেম খান, ন্যাশনাল পিপিলস পার্টিও শাহ আলম, স্বতন্ত্র শওকত মাহমুদ, স্বতন্ত্র এহতেশামুল হাসান ভুইয়া, স্বতন্ত্র সাজ্জাদ হোসেন, জাতীয় পার্টি জাহাঙ্গীর আলম,জাকের পার্টিও সাইফুল ইসলাম, স্বতন্ত্র এমএ জাহের, বিএসপি খাজা বাকী বিল্লাহ, স্বতন্ত্র জাহাঙ্গীর খান চৌধুরী,গণফোরাম আলীমুল ইহছান।

কুমিল্লা-৬ সদর আসন থেকে আওয়ামী লীগ থেকে আ ক ম বাহাউদ্দিনবাহার ,স্বতন্ত্র আঞ্জুম সুলতানা, জাতীয় পার্টি এয়ার আহমেদ সেলিম,জাকের পার্টি আবুল হোসেন মজুমদার, বিএসপি আবদুল মজিদ, বাংলাদেশ কংগ্রেস মোঃ হাসানুল আলম।

কুমিল্লা-৭ চান্দিনা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্ত, স্বতন্ত্র আবুল হান্নান, জাকের পার্টিও সহিদুল ইসলাম, গণফ্রন্টের এমদাদুল হক, জাতীয় পার্টিও লুৎফর রেজা, স্বতন্ত্র মুনতাকিম আশরাফ, বিএসপি মোঃ সহিদুল্লাহ, কৃষক শ্রমিক জনতা লীগ তোফায়েল হোসেন, স্বতন্ত্র মোঃ জাহাঙ্গীর, বাংলাদেশ কংগ্রেস সালাম মিয়া।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে নৌকার নতুন মুখ আবু জাফর মোহাম্মদ শফিউদ্দীন (শামীম)। এই আসনে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হওয়া নাসিম উল আলম চৌধুরী নজরুল ও জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মিলন,গণফ্রন্ট থেকে মোহাম্মদ লাল মিয়া,বাংলাশে তরিকত ফেডারেশন থেকে সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, ইসলামী ঐক্য জোট থেকে মোঃ মফিজ উদ্দিন আহমেদ, স্বতন্ত্র থেকে সোহেল আহমেদ, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে মোজাম্মেল হক বশির, খেলাফতে আন্দোলন থেকে মোঃ আব্দুল আজিজ, স্বতন্ত্র থেকে তাহমিনা চৌধুরী, জাকের পার্টি থেকে শরিফুল ইসলাম, জাতীয় পার্টির এইচ এম এম ইরফান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে মোঃ আহসান উল্লাহ, বাংলাদেশ কংগ্রেস থেকে মোঃ হান্নান মিয়া,বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট থেকে মো. মাসউদুল আলম।

কুমিল্লা-৯ (লাকসাম- মনোহরগঞ্জ) আসনে থেকে পেয়েছেন বর্তমান এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম। তরিকত ফেডারেশন থেকে মনোনয়ন জমা দিয়েছেন সৈয়দ রেজাউল হক চাঁদপুরী,জাতীয় পার্টি থেকে গোলাম মোস্তফা কামাল, জাকের পার্টি থেকে এডভোকেট টিপু সুলতান,বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে মো.হাসান মিয়া,ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে আবু বকর সিদ্দিক, জাতীয় সমাজতান্ত্রিক দল থেকে মনিরুল আনোয়ার,কৃষক শ্রমিক থেকে জমির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে মোয়াজ্জেম হোসেন।

কুমিল্লা-১০ (লালমাই-সদর দক্ষিণ-নাঙ্গলকোট) আসনে নৌকা পেয়েছেন বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এই আসনে স্বতন্ত্র প্রার্থী এম অহিুর রহমান, জাতীয় পার্টি থেকে মনোনয়ন জমা দিয়েছেন মিসেস জোনাকি হুমায়ুন, বাংলাদেশ কংগ্রেস থেকে মনোনয়ন জমা দিয়েছেন মোঃ কামরুজ্জামান, তৃণমূল বিএনপি থেকে মোঃ আবুল কাশেম মজুমদার, জাকের পার্টি থেকে জাহাঙ্গীর আলম, গণফোরণ থেকে শহিদুল ইসলাম ভূঁইয়া।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক। স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান ও এম তমিজ উদ্দিন ভূঁইয়া, মোহাম্মদ আবদুস সাত্তার মজুমদার, জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোহাম্মদ মোস্তফা কামাল, জাকের পার্টি থেকে মোঃ শাহ আলম মোল্লা,গণফোরাম থেকে আব্দুর রহমান জাহাঙ্গীর, ইসলামী ঐক্যজোট থেকে মোঃ খোরশেদ আলম, বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট (বিএনএফ) থেকে জসিম উদ্দীন,স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছেন মামা নিজাম উদ্দিন ও মাহমুদুর রহমান খোকন

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page