দেবিদ্বার উপজেলা পরিষদ উপনির্বাচন ঘিরে প্রচারণা জমে উঠেছে

মোহাম্মদ শাহ্ আলম শফি।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ উপনির্বাচন ঘিরে প্রচারণা জমে উঠেছে,প্রচার-প্রচারণায় মাঠে রয়েছেন রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এএফএম তারেক মুন্সি। তবে হাল ছাড়ছেন না জাতীয় পার্টির মো. আবদুল আউয়ালও। তাদের ঘিরে কর্মী-সমর্থকরা উচ্ছ¡াসে মেতে উঠেছে। শেষ পর্যন্ত এই পরিবেশ বজায় থাকার আশা করছেন সাধারণ ভোটাররা।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম, হাট-বাজার, দোকান-পাটে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নৌকার মনোনীত প্রার্থী মো. আবুল কালাম আজাদ। এ সময় তিনি গুরুত্বপূর্ণ স্থানগুলিতে গণসংযোগ ও পথসভা করে নৌকায় ভোট প্রর্থনা করছেন। এ সময় প্রার্থীর সাথে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টারের নেতৃত্বে অংশগ্রহন করছেন এবং সাথে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরাও থাকছেন।

বিভিন্ন পথসভায় তিনি বলেন, আমি আপনাদের কাছে নৌকার প্রতীক নিয়ে ছুটে এসেছি, এ প্রতীক শুধুমাত্র আমার একার নয়, এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল,সাবেক সংসদ এবিএম গোললাম মোস্তফা এবং আপনাদের প্রতীক। আগামী ২৮ ফেব্রæয়ারি এ প্রতীকে আপনাদের মূল্যবান ভোটের মাধ্যমে জয়ী করুন। আমি কথা দিচ্ছি, আপনাদের ভোট বিফলে যাবে না, আমি নির্বাচিত হলে তারুণ্যের প্রতীক রাজী মোহাম্মদ ফখরুলকে সাথে একটি উন্নয়নশীল দেবিদ্বার গড়ে তুলব।

এদিকে একই সাথে বিচ্ছিন্ন এবং অনির্ধারিত নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন বিএনপি দলীয় প্রার্থী এএফএম তারেক মুন্সি, প্রচারণায় নেমে এএফএম তারেক মুন্সি সদর সহ বিভিন্ন ইউনিয়নে গুরুত্বপুর্ন স্থানে পথসভা, গণসংযোগ করে যাচ্ছেন। এছাড়াও তিনি বাড়ি বাড়ি ও সাধারণ ভোটারদের কাছে ধানের শীষ প্রতীকে ভোট চান। একইসঙ্গে উন্নয়নের প্রতিশ্রæতি দেন ভোটারদের। এসময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রচারণায় অংশ নিচ্ছে। এএফএম তারেক মুন্সি বলেন, আশা করছি, প্রশাসন ভোটারদের গণতান্ত্রিক অধিকার রক্ষায় সবার ভোটের নিরাপত্তার ব্যবস্থা করবেন। একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন তিনি আশা করেন।

তিনি আরও বলেন, আগামী ২৮ তারিখ জনগণ সুষ্ঠু ভোটের সুযোগ পেলে তাদের মনে ভোট না দেয়ার যে পুরানো কষ্ট জমে আছে তার প্রতিফলন ঘটাবে। ইনশা আল্লাহ ধানের শীষের বিজয় সুনিশ্চিত। প্রচারণায় এখনও হাল ধরে আছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মনোনিত প্রার্থী মো.আবদুল আউয়াল। তিনি বিভিন্ন স্থানে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটিনিং অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান এ পর্যন্ত কোন লিখিত বা মৌখিক অভিযোগ পাইনি, এখন পর্যন্ত নির্বাচনী পারিবেশ অত্যান্ত সুন্দর এবং স্বাভাবিক আছে। খুব শীগ্রই জেলা প্রশসক মহোদয়ের সাথে আলোচনা করে প্রার্থী এবং নির্বচন সংশ্লীষ্ট সবাইকে নিয়ে দেবিদ্বারে মতবিনিময় সভা করা হবে।

দেবিদ্বারর থানার অফিসার ইনচার্জ জহিরুল আনোয়ার বলেন, নির্বাচন কমিশন কতৃক প্রচার প্রচারনার দিন শুরু হওয়া থেকে এ পর্যন্ত আমার থানায় লিখিত বা মৌখিক কোন সংঘর্ষ,হুমকি-ধামকির অভিেেযাগ পাইনি, আমরা সদা সতর্ক আছি যে কোন সমস্যা হলেই আমরা ব্যাবস্থা নিতে প্রস্তুত আছি। এখন পর্যন্ত যে পারিবেশ বিরাজ করছে তা অব্যাহত থাকলে আগামী ২৮ ফেব্রুয়ারী একটি সুন্দর নির্বাচন সম্পন্ন করতে পারব ইনশাআল্লাহ্।

প্রসঙ্গত, গত বছরের ৩ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন মৃত্যু বরণ করায় উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৮ ফেব্রুয়ারি শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page