নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

কুবি প্রতিনিধি।।
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল আনন্দ র‍্যালি, কেক কাটা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ফ্রি মেডিক্যাল ক্যাম্প।

শুক্রবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের নেতৃত্বে একটি র‍্যালির মাধ্যমে দিনটি উদযাপন শুরু হয়।

র‍্যালিটি বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালি শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একদিনের একটি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন এবং শিশুদের জন্য আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

সর্বশেষ দিবসটি উপলক্ষ্যে বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে।

মেডিক্যাল উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুল মঈন সকলের উদ্দেশ্যে বলেন, ‘বঙ্গবন্ধু সারাজীবন নিপিড়ীত মানুষের জন্য লড়ে গেছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং এর আশেপাশের গরীব, অবহেলিত মানুষের জন্য এই জনহিতকর কাজ করার মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর আদর্শের প্রতি সম্মান জানাচ্ছি।’

এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্টার আমিরুল হক চৌধুরী, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের প্রধান ড. মুহাম্মদ হাবিবুর রহমান, দিবসটি উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহম্মদ আহসান উল্লাহ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি আইনুল হক সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page