নার্সদের লাইসেন্স পরীক্ষা স্থগিতের প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন

আশরাফুল হক।।
নার্সদের লাইসেন্স পরীক্ষা স্থগিত হওয়ায় ৬ ফেব্রুয়ারি দুপুর ৩ ঘটিকা থেকে ৫ ঘটিকা পর্যন্ত মানববন্ধন করেন কুমিল্লা পদুয়ার বাজর বিশ্বরোড এলাকায়। তাদের মানববন্ধনের মুল বিষয় বস্তু ছিল এইস এস সি পাশ করার পর তারা ৪ বছরের নার্সিং কোর্স করে। এরপর লাইসেন্স পরীক্ষার মাধ্যমে নিবন্ধন ভুক্ত হন।

কিন্তু এই বছরের ফাইনাল ইয়ারের শিক্ষাথীদের পরীক্ষা সংগঠিত হওয়ার কথা ছিল। গত ৫ ফেব্রুয়ারি কিন্তু পলিটেকনিক ইনস্টিটিউট গুলো থেকে নার্সিং এর এস এস সি পাশ করে ডুকে মাত্র ৩-৬মাস বা ১ বছরের কোর্স করা শিক্ষার্থীরা ও চাচ্ছেন ৪বছরের নার্সিং এর কোর্স কমপ্লিট করা শিক্ষার্থীদের সাথে লাইসেন্স পরীক্ষা দিতে চান।এই কারনে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের কথা বিবেচনায় জাতীয় চিকিৎসা অধিদপ্তর থেকে এবার এর লাইসেন্স পরীক্ষা স্থগিত করা হয়।

নার্সদের দাবি আগামী ৭২ঘন্টার মধ্যে একটা সুস্পষ্ট সিদ্ধান্ত চান তারা, কারন তারা ৪বছর কাজ করে যা জ্ঞান অর্জন করছে তা অবশ্যই ৩-৬ মাস বা ১ বছরের কোর্স ধারীদের পক্ষে শিখা সম্ভব না তাই নাসিং এ বি এস সি করা শিক্ষার্থীরা চান যেন মানুষের সুস্বাস্থ্যে ও সেবা কথা চিন্তা করে। পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষাথীদের যেন বি এস সি করা শিক্ষার্থীদের সম মর্যাদার লাইসেন্সে অংশ গ্রহন করতে না দেওয়া হয় এবং অতি দ্রুত ৫তারিখের স্থগিত লাইসেন্স পরীক্ষার তারিখ
দেওয়ার জন্য।

উক্ত মানববন্ধন করেন নাসিং এর শিক্ষার্থীরা। উক্ত মানববন্ধনে বেশ কয়েক জন সিনিয়র স্টাফ নার্স জয়নাল আবেদীন, বুলবুলি আক্তার, শেখ মতিউর রহমান, ধ্রুব চৌধুরী বক্তব্য দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page