নোয়াখালীর মণ্ডপে হামলার ঘটনায় কুমিল্লার সেই ইকবালকে ‘শ্যোন অ্যারেস্ট’

নিউজ ডেস্ক।।
কুমিল্লায় পূজামণ্ডপে হামলা–ভাঙচুরের মামলায় গ্রেপ্তার ইকবাল হোসেনকে নোয়াখালীতে মণ্ডপে হামলা-ভাঙচুরের চারটি পৃথক মামলায় গ্রেপ্তার দেখানোর (শ্যোন অ্যারেস্ট) আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার সকালে ইকবালের উপস্থিতিতে মামলার তদন্ত কর্মকর্তাদের আবেদনের ওপর শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নোয়াখালী জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, বেগমগঞ্জের চৌমুহনী ও কোম্পানীগঞ্জ উপজেলায় পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের চারটি মামলার তদন্ত করছে সিআইডি। তদন্তকারী কর্মকর্তারা ইকবালকে এসব মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য কয়েক দিন আগে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেন। আজ মঙ্গলবার সকালে চারটি আবেদনের ওপর পৃথক দুটি আদালতে শুনানি হয়।

শুনানি শেষে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী সোনিয়া আক্তার ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (কোম্পানীগঞ্জ অধিক্ষেত্র) মো. এমদাদ তদন্তকারী কর্মকর্তাদের আবেদন মঞ্জুরের আদেশ দেন। আদালত আসামি ইকবাল হোসেনকে ওই চার মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিআইডি নোয়াখালীর বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ গনমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চারটি মামলার মধ্যে তিনটি মামলা বেগমগঞ্জে পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের ও একটি মামলা কোম্পানীগঞ্জে পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের। মামলাগুলোর তদন্তকারী কর্মকর্তা হলেন সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন ও সামছুল আরেফিন, উপপরিদর্শক আবু নোমান ও মো. শাহ আলম। আদালতের আদেশের পর আসামি ইকবাল হোসেনকে জেলা কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনার জের ধরে নোয়াখালীর বেগমগঞ্জ ও হাতিয়াসহ জেলার বিভিন্ন উপজেলায় হিন্দুদের মন্দির, পূজামণ্ডপ, বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং লুটপাটের ঘটনা ঘটে। এসব হামলায় ইসকনের ভক্ত যতন সাহা ও প্রান্ত চন্দ্র দাস নিহত হন। এ ছাড়া আহত হন শতাধিক।

ঘটনার পর জেলার বেগমগঞ্জ, হাতিয়া, সেনবাগ, সোনাইমুড়ী, চাটখিল, কবিরহাট ও কোম্পানীগঞ্জ থানায় মোট ৩২টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় এজাহারভুক্ত মোট ১০১ জনকে ও জড়িত সন্দেহে ১৩৪ জনসহ মোট ২৩৫ জনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page