বঙ্গবন্ধুর জন্মদিন বাঙালির ইতিহাসে এক মাহেন্দ্রক্ষণ – প্রফেসর ছালাম

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন ‘ মুক্তির মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আমাদের জাতীয় জীবনের অন্যতম উৎসব। বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন তিনি। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে আসার স্বপ্ন তিনি নিজে দেখেছেন এবং সেই দুঃসাহসিক স্বপ্ন বাঙালি জাতির মধ্যে সঞ্চার করে দিয়েছিলেন তিনি। তার জন্মদিনটি আমাদের ইতিহাসের এক মাহেন্দ্রক্ষণ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে স্বাধীনতার স্থপতির জন্মোৎসব ও বছরব্যাপী মুজিববর্ষ পালন আমাদের জন্য এক বিরল পাওয়া ’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম এসব কথা বলেন।

মহামারী করোনা ভাইরাসের প্রকোপে সীমিত পরিসরে অনুষ্ঠানমালা আয়োজিত হয়। বুধবার (১৭ মার্চ) সকাল ৯ টায় কলেজ প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানান কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ ড. এ কে এম এমদাদুল হক।

বেলা ১১ টায় কলেজ অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরন। কলেজ অধ্যক্ষ ড.এ কে এম এমদাদুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম। স্বাগত বক্তব্য রাখেন হিসাববিজ্ঞানের প্রভাষক উজ্জল চক্রবর্তী। এসময় বক্তব্য রাখেন অত্র কলেজের শিক্ষক শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক লুৎফুর নাহার লাকী, বাংলা বিভাগের প্রভাষক মো: আবু নাঈম আল মামুন, গনিত বিভাগের প্রভাষক কাজী মোহাম্মদ ফারুক, পদার্থবিজ্ঞান বিভাগের প্রদর্শক মোহাম্মদ মনির হোসেন। শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, গান ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রফেসর মো: আবদুস ছালাম।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ ড.এ কে এম এমদাদুল হক বলেন, ‘ভিশন ২০৪১’ বাস্তবায়ন করতে হলে আমাদের বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মেকে সুখে-শান্তিতে রাখতে উন্নত সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়ে তুলতে ‘ভিশন ২০৪১ ’ হাতে নিয়েছেন। যে প্রকল্পের সুফল আগামী প্রজন্ম ভোগ করবে। এ ভিশন বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page