বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন কুমিল্লা দ. জেলা ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ

মারুফ আহমেদ।।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ। বুধবার বিকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

জানা যায়, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটি দীর্ঘ নয় বছর পর অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আগামী এক বছরের জন্য অনুমোদিত কমিটির সভাপতি হয়েছেন মিনহাদুল হাসান রাফি এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইসরাফিল পিয়াস। দীর্ঘদিন পর কমিটি গঠন হওয়ার খবরে জেলা ও বিভিন্ন উপজেলায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ করে ছাত্রলীগের নেতৃবৃন্দরা।
গত (১৮ মার্চ) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ২০১৫ সালের ২৩ জুলাই এক বছরের জন্য কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এবার দীর্ঘ ৯ বছর পর নতুন কমিটিতে সভাপতি মিনহাদুল হাসান রাফি ও সাধারণ সম্পাদক ইসরাফিল পিয়াস সহ সম্পদকীয় ৪৩ জনের নাম উল্লেখ করে কমিটির অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

নতুন কমিটি সভাপতি মিনহাদুল হাসান রাফি বুড়িচং উপজেরার বাকশীমূল ইউনিয়নে গ্রামের বাড়ি এবং কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ার বাসিন্দা। তিনি পূর্বের কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় তার উপর ভরসা রাখে কেন্দ্রীয় ছাত্রলীগ।
এছাড়া সাধারণ সম্পাদক ইসরাফিল পিয়াস নিমসার জুনাব আলী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সম্পাদক পিয়াস বুড়িচং উপজেলা মোকাম ইউনিয়নের বাসিন্দা।

এ বিষয়ে নতুন কমিটির সভাপতি মিনহাদুল হাসান রাফি ও সম্পাদক ইসরাফিল পিয়াস কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক মজিবুল হক এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, সেই সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

২০ মার্চ বুধবার তারা ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক মজিবুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে দক্ষিণ জেলা ছাত্রলীগকে সু-সংগঠিত করে একটি আদর্শ সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন সভাপতি ও সাধারণ সম্পাদক । কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগকে এগিয়ে নিতে আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের কাছে সহযোগিতা কামনা করেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।

নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ইসরাফিল পিয়াস জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগকে প্রতিষ্ঠা করেছে মেহনতি সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার জন্য এবং সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকার জন্য। কুমিল্লার দক্ষিণ জেলার ১০টি উপজেলা, ৪টি পৌরসভা, ১০টি সরকারি কলেজ এবং আরো ৭ টি কলেজ রয়েছে, এ সকল ছাত্রলীগের যে কমিটিগুলো রয়েছে এগুলোকে পূর্ণাঙ্গ কমিটির করা। যে সকল কমিটিগুলো মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, সেগুলোকে বিলুপ্ত ঘোষণা করে সম্মেলনের মাধ্যমে পর্যায়ক্রমে নতুন কমিটি করা হবে। আমরা কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশকে গড়ার লক্ষ্যে পরিকল্পনার মাধ্যমে সকলের সহযোগিতা নিয়ে কাজ করে যাব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page