বরুড়ায় বীর মুক্তিযোদ্ধাদের বীরের কন্ঠে বীরত্ব গাঁথা শীর্ষক কর্মসূচীর উদ্বোধন

বরুড়া প্রতিনিধিঃ
কুমিল্লার বরুড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের অংশ গ্রহণের অংশ হিসেবে আড্ডা ওমেদীয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আজ ১০ আগষ্ট সকাল ১১টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে বীরের কন্ঠে বীরত্বগাঁথা শীর্ষক মাস ব্যাপী কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠিত।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তাফা। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনিয়া হক। আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন বাদল চেয়ারম্যান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আড্ডা ওমেদীয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ জাফরুল্লাহ চৌধুরী, আড্ডা ওমেদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃআবদুল ওয়াদুদ মিয়াজী।

এইসময় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুস সাত্তার প্রমুখ। এই সময় আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এই সময় বীর মুক্তিযোদ্ধারা বক্তব্যে বলেন ১৯৭১ সালের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। ১৯৭১ এর ৭ ই মার্চ তৎকালীন ঢাকার রেইসকোর্স ময়দান বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনের মধ্য দিয়ে পাকিস্তানের বিপক্ষে দীর্ঘ ৯মাস আন্দোলন সংগ্রাম চলে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতার জন্য বহুবার পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন বাংলার কৃষক শ্রমিক ছাত্র জনতার ঐক্য বদ্ধ হয়ে দেশের জন্য যুদ্ধে ঝাপিয়ে পড়েন।

এবং মাতৃভূমির জন্য আত্ম ত্যাগ করে স্বাধীনতা লাভ করে। বাংলাদেশ স্বাধীনের পর যখন দেশের অর্থনৈতিক উন্নতি সহ বাঙ্গালী জাতির ভাগ্যের পরিবর্তনের জন্য পরিকল্পনা প্রনয়ণ করেন ঠিক তখনই ৭৫ এর ১৫ আগষ্ট ঘাতকের বুলেটের আঘাতে বঙ্গবন্ধু সহ স্ব পরিবারে নিহত হন। তার বিয়োগের পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পড়াশোনা শেষ করে বাংলাদেশে ফিরে আসেন, পরবর্তীতে তার পিতার সপ্নের সোনার বাংলা বিনির্মানে বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করে রাষ্ট্র ক্ষমতায় আসেন। আজ বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উচু করে দাড়িয়েছে।

৭১ এ স্বাধীনতা বিরোধী ও ৭৫ এ ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর হত্যা কারিদের বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করেছেন। বক্তারা বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশকে এগিয়ে নিতে দলমত নির্বিশেষে মুক্তি যুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page