বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু করলেন ডাঃ মোঃ কামরুল হাসান

বরুড়া প্রতিনিধিঃ
কুমিল্লা জেলার সুযোগ্য সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এর নির্দেশনায় ও বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক, নার্স ও স্টাফদের ঐকান্তিক প্রচেষ্টায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ প্রথম বারের মতো অস্ত্রোপচার অপারেশন থিয়েটারের কাযক্রম চালু করেন বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ মোঃ কামরুল হাসান। আজ এপেন্ডিসাইটিস অপারেশন এর মধ্য দিয়ে উদ্বোধন অপারেশন থিয়েটার(ওটি)-এর কার্যক্রম শুরু হলো।

১৯৬৮ সালে ১০ শয্যার একটি স্থাপনা নিয়ে যাত্রা শুরু করে আজকের বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালক্রমে তা ১০ শয্যা থেকে ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নীত হয় এবং বর্তমানে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামোগত উন্নয়ন কাজ চলছে।অনেক প্রাচীন একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলেও জনবল সংকট ও যন্ত্রপাতির অভাবে দীর্ঘদিনেও অপারেশন থিয়েটার চালু করা সম্ভব হয়নি। কিছুদিন পূর্বে সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালুর জন্য জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া)পদে ৪০৬ জন এনেসথেটিস্টকে পদায়ন করেন।বরুড়া উপজেলার ৪ লক্ষ মানুষের চিকিৎসার কেন্দ্র বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারিভাবে এখন যেকোনো অপারেশন করানো হবে।

এই বিষয়ে বরুড়া উপজেলা স্বাস্হ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ মোঃ কামরুল হাসান বলেন আমি গত ৬ অক্টোবর বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা পদে যোগদানের পরই কুমিল্লা জেলা সিভিল সার্জন স্যারের নির্দেশে ওটি চালু করার উদ্যোগ নেই। ওটি চালুর পিছনের নেপথ্য কারিগর জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. মাহবুব ইবনে মোমেন খান(জনি), জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা. জুলকার নাঈন, ডা. শহীদুল ইসলাম ফরহাদ, ওটি ইনচার্জ এসএসএন হেনা সহ আমার সকল মেডিকেল অফিসার ও অন্যান্য স্টাফ যাদের সহযোগিতা ছাড়া ওটি চালু করা সম্ভব হতো না তাদের সবাইকে ধন্যবাদ জানাই। এখন থেকে বরুড়া উপজেলর সকল মানুষ যেকোনো অপারেশন বেসরকারি হসপিটালে না গিয়ে সরকারি হসপিটালে সরকারিভাবে করতে বিনীত অনুরোধ রইল।

জানা যায় বরুড়া উপজেলা স্বাস্থ্য বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় সবসময় সহায়তা করার জন্য বরুড়ার মাটি ও মানুষের নেতা,গণমানুষের নেতা বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি মহোদয়, বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আনিসুল ইসলাম ও বরুড়া পৌরসভার মেয়র মোঃ বক্তার হোসেন বখতিয়ার মহোদয় প্রতি কৃতজ্ঞতা জানান।তাদের সবার সহযোগিতায় ভবিষ্যতে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে আরো জনবান্ধব হাসপাতালে পরিণত করবো ইনশাআল্লাহ। বরুড়ার আপামর জনগণের সেবায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক সর্বদা নিয়োজিত।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page