বরুড়া বিভিন্ন জটিলতায় থেমে রয়েছে মডেল মসজিদ নির্মান

বরুড়া প্রতিনিধিঃ
মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারের নির্দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০ টি মডেল মসজিদ নির্মানের উদ্যেগ নেন সরকার।এর মধ্যে কুমিল্লার বরুড়ায় জায়গা নির্ধারন করে বিভিন্ন জটিলতায় থেমে রয়েছে মডেল মসজিদ নির্মান। বরুড়া পৌর শহরের বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান গেট সংলগ্ন ৪৮ শতক জায়গার উপর নির্মান হবে মডেল মসজিদ, এই জায়গা বরুড়া হাজী নোয়াব আলীর ছেলে মোঃ জাকির হাজী পুরো ৪৮ শতক জায়গার দলীল প্রধান করেন। বরুড়া মডেল মসজিদ নির্মানের ৪৮ শতক জায়গা গত ১০ আগস্ট ২০২০ সালে গণপূর্ত অধিদপ্তর কে বুঝিয়ে দেওয়া হয়। তখন থেকে মামলা জটিলতায় পড়ে রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায় বরুড়া মডেল মসজিদ নির্মানের জন্য প্রথমে বরুড়া পৌরসভার জিনসার ভূইয়া বাড়িতে জায়গা নির্ধারন করে বিভিন্ন সমস্যার কারনে পরে বরুড়া পৌর শহরের বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান গেট সংলগ্ন স্হান নির্ধান করে, তখন জিনসার ভূইয়া বাড়ি থেকে মামলা দায়ের করা হয়। তখন থেকে আটকে আছে মডেল মসজিদ নির্মান কাজ।

জানা যায় জেলা শহরে ৪ তলা মসজিদে একত্রে ১২০০ মুসল্লি ও উপজেলা পর্যায়ে ৩ তলা মসজিদে ৯০০ মুসল্লি একত্রে নামাজ আদায় করতে পারবে।এই মডেল মসজিদে ইসলামিক ফাউন্ডেশন লাইব্রেরী সহ বিভিন্ন সুযোগ সুবিধা থাকবে।বরুড়ার মডেল মসজিদ নির্মান ব্যায় ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা।

বরুড়া পৌর শহরের মডেল মসজিদ নির্মান করলে পৌর শহরের সৌন্দর্য ও নান্দনিক দৃষ্টি নন্দন হবে। এই বিষয়ে বরুড়া পৌরসভার বাসিন্দা মোঃ ইকবাল কুমিল্লা নিউজকে জানান বরুড়ায় কোন সরকারি মসজিদ নেই, বরুড়া পৌর শহরে মডেল মসজিদ নির্মান করা হলে পৌরসভার দৃষ্টি নন্দন হবে, পৌরবাসী খুব সহজে সরকারী মসজিদে নামাজ আদায় করতে পারবে।

এই দিকে বরুড়া সচেতন নাগরিক মনে করেন বরুড়া পৌরসদরের বরুড়া বাজার এলাকায় মডেল মসজিদ নির্মান করলে পৌরসদর এলাকায় সৌন্দর্য বৃদ্ধি পাবে।তাই বরুড়া কেন্দ্রীয় জামে মসজিদ এর জায়গায় মডেল মসজিদ নির্মান করা উচিত।এই বিষয়ে বরুড়া পৌরসভার মেয়র মোঃ বক্তার হোসেন (বখতিয়ার) এর হস্তক্ষেপ কামনা করছে সাধারণ মানুষ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page