বাইউস্টের নতুন উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক

নিউজ ডেস্ক।।
বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট)-এর নতুন উপাচার্য হিসাবে যোগদান করেছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে তিনি ‍বাইউস্টে যোগদান করেন এবং রবিবার (২১ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে উপাচার্য হিসাবে দায়িত্ব গ্রহণ করেন।

বাইউস্টের উপাচার্য হিসাবে যোগদানের পূর্বে ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, বাংলাদেশ জরিপ অধিদপ্তরের সার্ভেয়ার জেনারেল হিসাবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ইঞ্জিনিয়ারিং সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) এবং মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)-তে অধ্যাপনা করেছেন।

এছাড়াও তিনি বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হকের জন্ম খুলনা জেলায়। তিনি ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে এসএসসি (১৯৮৯) এবং এইচএসসি (১৯৯১) পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় স্থান লাভ করেন। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ১৯৯৩ সালে ইঞ্জিনিয়ার কোরে কমিশন লাভ করেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে বিএসসি ডিগ্রি, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতক (বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং), স্নাতকোত্তর (এমএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং) ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ (এমডিএস) ডিগ্রি অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্র হতে ইঞ্জিনিয়ার অফিসার্স ক্যাপ্টেন ক্যারিয়ার কোর্সে (Distinguished) সম্মান প্রাপ্ত হন। এছাড়াও তিনি দেশ এবং বিদেশে বিভিন্ন প্রফেশনাল কোর্স সম্পন্ন করেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক সামরিক কর্মজীবনে স্টাফ, প্রশিক্ষক এবং কমান্ড পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি সিয়েরা লিওনে এবং দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে নিয়োজিত ছিলেন।

তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ফ্রান্স, নেদারল্যান্ডস, জাপান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ভারতসহ পৃথিবীর বেশ কয়েকটি দেশ ভ্রমণ করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page