বাইউস্টে অনুষ্ঠিত দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার

নিউজ ডেস্ক।।
বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (BAIUST) এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (CSE) বিভাগ ‘ দক্ষতা উন্নয়ন’ এর উপর আলোকপাত করে একটি সেমিনারের আয়োজন করে। এই ইভেন্টের লক্ষ্য ছিল শিক্ষার্থীদের সমস্যা-সমাধানের ক্ষমতা এবং সমালোচনামূলক চিন্তাভাবনার দক্ষতা বৃদ্ধি করা ।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মো. কায়কোবাদ। ডক্টর কায়কোবাদ তার অনুপ্রেরণামূলক ভাষণে ছাত্র-ছাত্রীদের কে সক্রিয়ভাবে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য উৎসাহ প্রদান করেন। এছাড়াও বিশ্বব্যাপী বাংলাদেশী আলোকিত ব্যক্তিদের সাফল্যের গল্প শেয়ার করেন।

সেমিনারে সভাপতিত্ব করেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক গোলাম মোক্তাদির নাঈম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন BAIUST এর ভাইস-চ্যান্সেলর ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাবিবুল হক, psc, PhD। রেজিস্ট্রার কর্নেল মোঃ বদরুল আহসান, পিএসসি (অব.) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন মোহাম্মদ আসাদুজ্জামান খানের মতো সম্মানিত ব্যক্তিদের উপস্থিতি অনুষ্ঠানের মর্যাদা বাড়িয়ে তোলে।

সেমিনার ছাড়াও সিএসই বিভাগ এদিন একটি গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছিল, যা বিভিন্ন বিভাগের 200 জন শিক্ষার্থীর অংশগ্রহণ আকর্ষণ করেছিল। ডক্টর কায়কোবাদ, অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের সাথে, বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

তদুপরি, ডাঃ কায়কোবাদ সন্ধ্যায় BAIUST-এর প্রতিযোগী প্রোগ্রামারদের সাথে একটি বিশেষ অধিবেশন পরিচালনা করেন, তাদের দক্ষতা আরও বাড়ানোর জন্য মূল্যবান অন্তর্দৃষ্টি এবং নির্দেশনা প্রদান করেন।

সেমিনারটি শিক্ষার্থীদের বিশ্লেষণাত্মক ক্ষমতাকে সমৃদ্ধ করতে এবং বুদ্ধিবৃত্তিক কৌতূহলের চেতনা গড়ে তোলার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করেছে, যা সামগ্রিক শিক্ষা এবং দক্ষতা বিকাশের প্রতি BAIUST-এর প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page