বাঙ্গরা বাজার থানায় পুলিশের উদ্যোগে জমিসহ বসতঘর পেয়েছে দরিদ্র পরিবার

মনির খাঁন, মুরাদনগর প্রতিনিধি।।
প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে বসতঘর পেয়েছেন উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন ০২ নং আকুবপুর ইউনিয়নের একটি হতদরিদ্র পরিবার। রবিবার (১০ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালোকদার।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন আকুবপুর এলাকার স্বামী মৃতঃ মোস্তফার স্ত্রী গৃহহীন সাজেদা খাতুন।একটি হতদরিদ্র পরিবারকে সুদৃশ্য গৃহ হস্তান্তর করা হয়। মুজিব – শতবর্ষে ‘ বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা ‘মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের সহায়ক হিসেবে বাংলাদেশ পুলিশ সারাদেশে প্রতিটি থানায় একটি করে হতদরিদ্র পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়ার প্রকল্প গ্রহন করেন।

এ প্রকল্পের আওতায় প্রত্যেক থানায় একটি হতদরিদ্র পরিবারকে নূন্যতম এক কাঠা জমি ক্রয় করে আনুমানিক ৪১৫ বর্গফুট আয়তনের দুই কক্ষ, রান্নাঘর ও টয়লেট বিশিষ্ট একটি গৃহ নির্মাণ করে দেয়ার হয়। বর্তমানে প্রকল্পের ঘরগুলি গৃহহীনকে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালোকদার বলেন, মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্স এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তর শুভ উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে।আজ ১০ এপ্রিল উদ্বোধনের পর উপকারভোগীদের নিকট ঘর জমিসহ হস্তান্তর করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page