বাড়ীতেই তৈরী হতো বিদেশী ব্রেক ওয়েল, মবিল ও রেডিয়েটরের পানি

ব্রাহ্মণপাড়া প্রতিনিধি।।
নকল ব্রেক ওয়েল, মবিল ও রেডিয়েটরের পানি প্রস্তুত করায় এক ভেজাল ব্যবসায়ীর ১ লক্ষ টাকা অর্থদন্ড, ৯৭৯ ছোট বড় বোতল ওয়েল জব্দ ও ধ্বংস।

বিশ্বখ্যাত ব্র‍্যান্ডের স্টিকার লাগিয়ে নকল ব্রেক ওয়েল ও রেডিয়েটর এর পানি প্রস্তুত করে বাজারজাত করেন ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের মনোহরপুর গ্রামের বাসিন্দা জহিরুল ইসলাম। বাণিজ্য মন্ত্রণালয় থেকে আমদানিকারকের লাইসেন্স গ্রহণ করে আমদানি না করে নিজেই বিদেশী পণ্যের নকল প্রস্তুত করছেন নিজ গ্রামের ঘরে বসে।

খবর পেয়ে মনোহরপুর গ্রামে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনার সময় দেখা যায় অভিযুক্ত জনাব জহিরুল ইসলাম (৩৫) সংযুক্ত আরব আমিরাতে প্রস্তুতকৃত টারবো ব্রেক ওয়েলের স্টিকার লাগিয়ে বোতলে নকল তেল পূরণ করছেন। এই তেল বিভিন্ন মানহীন কেমিক্যাল দিয়ে তিনি নিজেই প্রস্তুত করেন আর বিক্রি করেন বিদেশী ব্রেকিং ওয়েল বলে। এছাড়াও তার বাড়িতে পাওয়া যায় নানা ব্র‍্যান্ডের রেডিয়েটর এর পানি যাও বিদেশী ব্র‍্যান্ডের নকল।

ভ্রাম্যমাদন আদালত জহিরুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫০ ধারায় ১ লক্ষ টাকা অর্থদন্ডে দন্ডিত করে। এসময়, নকল ব্রেকিং ওয়েলের ৫০০ মি.লি. ২৪০ বোতল ও ১০০ মিলি এর ৫৮০ বোতল, নকল রেডিয়েটর এর পানির ১ লি. এর ১৩৫ বোতল এবং ৪ লি. এর ৪ গ্যালন জব্দ ও ধ্বংস করা হয়।

অভিযানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

You cannot copy content of this page