বুড়িচংয়ে ৩৭২ দিনে নির্মিত হলো দৃষ্টিনন্দন মসজিদ

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ইছাপুরা পশ্চিমপাড়া এলাকার বিশিষ্ট সমাজ সেবক আমেরিকার প্রবাসী জাহাঙ্গীর হোসেন ভুইয়া এর অর্থায়ন ও তত্ত¡াবধানে ৩৭২ দিনে নির্মান করা হয়েছে দৃষ্টিনন্দন মসজিদ-ই-নুর।

শুক্রবার (৬ জানুয়ারী) জুমা’র নামাজের মধ্যদিয়ে ২ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন মসজিদটির উদ্ধোধন করা হয়। উদ্বোধনি দিন প্রায় ৩ হাজার মুসল্লী জুমার নামাজ আদায় করেন।

মসজিদটি উদ্বোধন কালে উপস্থিত ছিলেন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান, বাংলাদেশ সংবাদ সংস্থ্যা (বাসস) এর সাবেক এমডি গাজীউল হাসান খান, বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন জসিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট রেজাউল করিম খোকন, জেলা আওয়ামী লীগ নেতা আবদুস সালাম বেগ, বিশিষ্ট শিল্পপতি এম এ মতিন এমবি এ, জেলা পরিষদের সদস্য মশিউর রহমান খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর হোসেন মিঠু, ষোলনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ বিল্লাল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মানিক, বাংলাদেশ সংবাদ সংস্থ্যা (বাসস) এর উর্ধতন হিসাব রক্ষক কর্মকর্তা মোঃ ফারুক আহমেদ ভুইয়াসহ আরো অনেকে।

মসজিদ-ই-নুর এর প্রাতিষ্ঠাতা আমেরিকার প্রবাসী জাহাঙ্গীর হোসেন ভুইয়া বলেন, এলাকার মানুষ যেন ৫ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে পারে এই জন্যই মসজিদটি নির্মাণ করা হয়েছে। তাছাড়া তাঁর পূর্ব পুরুষদের ইচ্ছে ছিলো এই এলাকায় একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করা। তাই পূর্ব পুরুষদের অছিয়ত অনুযায়ী মসজিদটি নির্মাণ করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page