বোমা হামলার প্রতিবাদে মনোহরগঞ্জে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল

নেকবর হোসেন।।
২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে দেশব্যাপী সংঘটিত সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বুধবার বিকেলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিবাদ মিছিল নিয়ে।

মনোহরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সমবেত হন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পরে কলেজ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মনোহরগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, উন্নয়ন সমন্বয়ক মোঃ কামাল হোসেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, দেলোয়ার হোসেন।

আবুল বাশার,ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, আশিকুর রহমান হিরণ, মফিজুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক দেওয়ান জসিম উদ্দিন, যুগ্ম আহবায়ক সফিকুর রহমান, আবুল বাশার, শাহীন জিয়া, জানে আলম, এমএইচ নোমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সেলিম কাদের চৌধুরী, যুগ্ম বেলাল হোসেন, রুহুল আমিন, জীবন দেবনাথ টুটুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লব, সহ-সভাপতি বেলায়েত ইকবাল, মোহাম্মদ আলী আরমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান ঘটে। তারাই জঙ্গিদের লালন-পালন করে আসছে। দেশবিরোধী অপশক্তি ও তাদের দোসরদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা। বিক্ষোভ কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন এদিকে একই দিন পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page