ব্রাহ্মণপাড়ায় ইউনিয়ন পর্যায়ে ওকাপের ভবিষ্যৎ কর্মকৌশল শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ইউনিয়ন পর্যায়ে স্থানীয় অংশীজনদের সাথে সিমস প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ ও ভবিষ্যৎ কর্মকৌশল শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর উদ্যোগে উপজেলার মালাপাড়া ইউনিয়ন পরিষদের মিলনায়তনে এর আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন মালাপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন আছাদনগর আবদুল মতিন খসরু কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন। সূচনা বক্তব্য দেন ওকাপ ব্রাহ্মণপাড়া উপজেলা শাখার সুপারভাইজার আজিজুল হক।

এছাড়া ইউপি সচিব মো. জামাল হোসেন, সংরক্ষিত নারী ইউপি রুমা আক্তার, আছমা আক্তার, সরিফা বেগম, মমতাজ বেগম, ইউপি সদস্য জয়দল হোসেন, আলমগীর ভূইয়া, গোলাম রাব্বানী, নসু মিয়া, ইউনুস মিয়া, শাহ জাহান, ইউপি উদ্যোক্তা ওয়ালি উল্লাহ, কাউছার আলম, ইউনিয়ন নিকাহ রেজিস্ট্রার (কাজী) আমির হোসেন ভূইয়া, স্থানীয় বিশিষ্ট ব্যাক্তি আলী আশরাফ, ওকাপের মাঠকর্মী শুকরিয়া আক্তার, সীমা আক্তার প্রমূখসহ এলাকার বিভিন্ন মসজিদের ইমাম, অভিবাসী ফোরাম সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, জেনে বুঝে, প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ-সম্মান দুটোই পাওয়া যাবে। মিথ্যা তথ্যের উপর নির্ভর করে বা অন্যের প্রলোভনে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত না নেওয়ার পরামর্শ দেন তাঁরা। এছাড়াও বক্তারা, নিরাপদ অভিবাসনের বিভিন্ন আইন, বিধি ও নীতিমালা নিয়ে আলোচনা ও নারী অভিবাসনের ঝুঁকি, সম্ভাবনা এবং সুবিধাসমূহ উল্লেখ করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page