ব্রাহ্মণপাড়ায় যথাযথ মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টার।।
নানা কর্মসূচির মধ্যদিয়ে বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২১ ফেব্রুয়ারি বুধবার দিবসটির শুরুতে রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদ শহীদ মিনারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স ম আজহারুল ইসলামের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন।

অন্যদিকে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের দিবসটির সকালে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া ওইদিন রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসনের পুষ্পস্তবক অর্পণের পর উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজনের নেতৃত্বে উপজেলা পরিষদ, অফিসার ইনচার্জ (ওসি) এসএম আতিক উল্লাহ’র নেতৃত্বে থানা পুলিশ উপজেলা পরিষদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এরপর পর্যায়ক্রমে মুক্তিযুদ্ধা সংসদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, যুবলীগ, যুবদল, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, ছাত্রদল, সাহেবাবাদ ডিগ্রি কলেজ, পল্লী বিদ্যুৎ, আনসার বিডিপি, দুর্নীতি প্রতিরোধ কমিটি, ভগবান সরকারি উচ্চ বিদ্যালয়, ওশান হাইস্কুলসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে উপজেলা পরিষদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে সকাল ১১টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি র‍্যালি বের করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে র‍্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে তারা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় যোগদান করেন।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউছার হামিদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আতিক উল্লাহ।

সভায়, উপজেলা সমবায় কর্মকর্তা মো. মঈন উদ্দিন হাসানের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু তৈয়ব অপি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল করিম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইদ্রিস মিয়া মাস্টার, ভগবান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু হানিফ, উপজেলা শিক্ষক সমিতির সহসভাপতি মো. হোসেন মিয়া।

এছাড়া, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. ইজমাল হাসান, কৃষি কর্মকর্তা মো. মাসুদ আলম, মৎস্য কর্মকর্তা জয় বনিক, শিক্ষা কর্মকর্তা হালিমা পারভীন, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম আজম, মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফা ইয়াসমিন, ইউআরসি ইনস্ট্রাক্টর হাজেরা খাতুন, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো, হালিম, কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সদস্য আবু ছাইব বাপ্পি, মল্লিকা গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর ব্যারিস্টার আল রাকিব অরূপ প্রমুখসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সংগঠনের নেতৃবৃন্দ এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া দিবসটি উপলক্ষে অনুষ্ঠানে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বাংলা ভাষা উপর তৈরি করা দেওয়ালিকা উপস্থাপন করা হয়। এর মধ্য থেকে বিজয়ী ও রানারআপ নির্বাচন করে তাদের মধ্যে বিখ্যাত লেখকদের লিখা বিভিন্ন বই উপহার দেওয়া হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page