ব্রাহ্মণপাড়ায় টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেলসহ পুরস্কার পেলো ৫১কিশোর

ব্রাহ্মণপাড়া প্রতিনিধি।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় টানা ৪০ দিন মসজিদে ‘তাকবির উলা’র সঙ্গে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারী ৫১জন শিশু-কিশোরকে বাইসাইকেলসহ বিভিন্ন পুরস্কার দেওয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার দুলালপুর কেন্দ্রীয় জামে মসজিদে নিয়মিত নামাজ আদায়কারী বিজয়ী প্রথম থেকে ৬ষ্ঠ স্থান অধিকারী শিশুদের প্রত্যেককে একটি করে বাইসাইকেল ও অন্য ৪৫জন বিজয়ীদের মাঝে বিভিন্ন পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। এ ছাড়াও ওই অনুষ্ঠানে দুলালপুর কেন্দ্রীয় জামে মসজিদের মোয়াজ্জেম ক্বারি লুৎফর রহমানকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

গ্রামের শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং একত্ববাদ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মনোযোগী হয়-এসব লক্ষ্যকে সামনে রেখে ‘মো. রফিকুল হক ভ‚ইয়া ইসলামিক রিসার্চ সেন্টার’ এই ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে। ব্রাহ্মণপাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. তাহমিনা হক পপি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম রফিকুল হক ভ‚ইয়ার পুত্র মো. আরিফুল হক ভ‚ইয়ার তত্ববধানে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে রফিকুল হক ভ‚ইয়া ফাউন্ডেশ ও মেসার্স আলীয়া গ্রæপ অব কোং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিযোগিতায় ১২ থেকে ২৫ বছর বয়সি শিশু-কিশোরদের দুলালপুর কেন্দ্রীয় জামে মসজিদে জামাতের সঙ্গে টানা ৪০ দিন ধারাবাহিকভাবে নামাজ আদায় করা এবং নামাজের প্রয়োজনীয় ১০টি সুরা সহিহ শুদ্ধভাবে মুখস্থ করে। পুরস্কার হিসেবে তাদের মধ্য থেকে প্রথম ৬জনকে একটি করে বাইসাইকেল ও অন্য ৪৫জন কে বিভিন্ন পুরস্কার দেওয়া হয়।

বক্তারা আরও বলেন , পুরস্কার হিসেবে পাওয়া সাইকেল চালিয়ে শিশুদের শারীরিক ব্যায়ামের কাজ সম্পন্ন হবে এবং শিশুরা সুন্দর সময় কাটাতে পারবে-এতে তাদের মাঝে মোবাইল, অনলাইন গেম, টিভি আসক্তি কিছুটা হলেও কমবে এবং শিশুরা শারীরিক ও মানসিক ক্ষতির হাত থেকে রক্ষা পাবে ইনশাআল্লাহ! সর্বোপরি নৈতিকতায় দুলালপুর গ্রামকে একটি আদর্শ গ্রাম হিসেবে প্রতিষ্ঠার স্বপ্ন দেখি, সেই থেকে আমাদের এই আয়োজন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুলালপুর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি পলিশ পরিদর্শক (অবঃ) কামাল মেশান। প্রধান অতিথি ছিলেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট আ.হ.ম. তাইফুর আলম। প্রধান আলোচক ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা মিজানুর রহমান আতিকী। বিশেষ অতিথি ছিলেন, দুলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান রিপন ভ‚ইয়া, ক্যাপ্টেন (অবঃ) গোলাম মোস্তফা ভ‚ইয়া, ইঞ্জিনিয়ার মো. মোস্তফিজুর রহমান, এ.এম জহিরুল আলম (আরজু), কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সাধারণ সম্পাদক এডভোকেট মমিনুল হক ভ‚ইয়া, জয়নাল আবেদীন ভ‚ইয়া, মো. জাফর ইকবাল ভ‚ইয়া লিটন, বিশিষ্ট সমাজ সেবক মো. আবু কাউসার প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
You cannot copy content of this page