ব্রাহ্মণপাড়া উপ-নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করে বিএনপির প্রর্থীর সংবাদ সম্মেলন

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করে সাংবাদ সম্মেলন করেছে বিএনপি মনোনীত ধানের শীষ প্রার্থী সরকার জহিরুল হক মিঠুন।
রবিবার (৬ ডিসেম্বর) বেলা ১২ টায় কুমিল্লা নগরীর রেডরুফ ইন রেস্টুরেন্টের হলরুমে ব্রাহ্মনপাড়া উপজেলা বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী বলেন, নির্বাচনের তফছিল অনুযায়ী দলীয় সিদ্ধান্ত মোতাবেক আমি গত ১৫ নভেম্বর মনোনয়ন পত্র দাখিল করি। ১৭ নভেম্বর যাচাই বাছার শেষে নির্বাচন কমিশন আমার মনোনয়ন প্রথমে বৈধ ঘোষণা করে। পরবর্তীতে একটি মামলার তথ্য গোপন করা হয়েছে এমন অভিযোগে আমার প্রার্থীতা বাতিল করে দেয়।

মূলত যেই মামলার বিষটি উল্লেখ করা হয়েছে সেটি ২০০৫ সালের একটি সামাজিক মামলা ছিলো। মামলার বিষয়ে আমি কখনো অবগত ছিলাম না, ওই মামলায় আমি কখনো হাজিরা দেইনি, কিংবা রাষ্ট্রপক্ষ থেকে আমাকে কখনো নোটিশ করা হয়নি। পরবর্তীতে ২০০৬ সালে মামলার চুড়ান্ত রিপোর্টে আমার নাম কর্তন করা হয়েছিলো।

এ বিষয়ে আমি আদালত থেকে সকল কাগজপত্র সংগ্রহ করে নির্বাচন কমিশনে আপিল করি। ২২ নভেম্বর কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে শুনানি শেষে আমার প্রার্থীতা আবারো বাতিল বলে ঘোষনা দেয়া হয়।

আমি বাতিলের কাগজপত্র ২৬ তারিখ হাতে পাই, যার ফলে আমি উচ্চ আদালতে আপিলে বিলম্বিত হই। পরবর্তীতে উচ্চ আদালতে গত ৩ ডিসেম্বর পুনঃআদেশও আমার প্রার্থীতা বাতিল বহাল রাখা হয়।

তাই আইনের প্রতি শ্রদ্ধা রেখে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থীতা প্রত্যাহার করে নিলাম।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি হাজী জসিম উদ্দিন, সহ-সভাপতি শাহ আলম খোকন, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, শাহজাহান সাজু, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, এনায়েত করিম ভুইয়া, আইন বিয়য়ক সম্পাদক এড শাহজাহান, অর্থ সম্পাদক রবিউল্লাহ রবি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আকরাম হোসেন, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সরকার, শ্রমিক দলের সাধারণ সম্পাদক কবির হোসেন, তাঁতি দলে আহ্বায়ক মোখলেছুর রহমান, কৃষকদলের সাধারণ সম্পাদক মান্নান সরকার, ছাত্রদের সভাপতি জাকির খান সম্রাট, সহ সভাপতি এমদাদুল হক সবুজসহ বিভিন্ন ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page