ব্লাস্ট কুমিল্লা ইউনিটের সভাপতি নির্বাচিত হলেন এড. আবদুল মমিন ফেরদৌস

মনিরুল ইসলাম, ব্রাহ্মণপাড়া।।
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), কুমিল্লা ইউনিটের বিনা প্রতিদ্ধন্ধিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির পরপর দুই বারের সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক, কুমিল্লা আইন কলেজের সাবেক ভিপি ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া আইনজীবী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল মমিন ফেরদৌস।

সোমবার (৩ মে) দুপুরে বিদায়ী সভাপতি এডভোকেট সৈয়দ নুরুর রহমানের সভাপতি ও ব্লাস্ট কুমিল্লা ইউনিটের কো-অর্ডিনেটর এডভোকেট শামীমা আক্তার জাহানের পরিচালনায় নির্বাচনী সভায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় এডভোকেট আবদুর মমিন ফেরদৌস সভাপতি নির্বাচিত হন।

উল্লেখ্য, ব্লাস্ট র্দীঘদিন যাবত আইনী সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের আইনগত অধিকার সুরক্ষায় গ্রাম আদালত থেকে শুরু করে সুপ্রিম কোর্ট পর্যন্ত প্রতিটি আদালতে বিনামূল্যে মামলা পরিচালনা করে আসছে।

এছাড়া ব্লাস্ট সাধারণত পারিবারিক, ফৌজদারি, দেওয়ানীমামলা, ভূমির মালিকানা ও মৌলিক অধিকার নিয়ে আইনী পরামর্শ ও সহায়তা দিয়ে থাকে। এর পাশাপাশি ব্লাস্ট বিকল্প বিরোধ নিষ্পত্তি, জনস্বার্থে মামলা পরিচালনা, বৈষম্যমূলক আইনসমূহ সংশোধনের জন্য অধিপরামর্শ (এডভোকেসি) কার্যক্রম পরিচালনা করে থাকে। ব্লাস্ট মানবাধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১