ভারতে পালানোর সময় সাবেক এমপি বাহারের ঘনিষ্ঠ সহযোগী আ’লীগ নেতা ‘টাইগার টিপু’ গ্রেফতার

জহিরুল হক বাবু।।
ভারতের পালানোর সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের হাতে ধরা পড়েছেন কুমিল্লার সাবেক এমপি বাহারের ঘনিষ্ঠ সহযোগী আ’লীগ নেতা ‘টাইগার টিপু নেতা। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল এ এম জাবের বিন জব্বার।

বিজিবি বিজ্ঞপ্তিতে জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লার আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় আরও এক ব্যক্তিকে আটক করা হয়।

ওই আওয়ামী লীগ নেতা কুমিল্লার সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের ঘনিষ্ঠ সহযোগী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক মো. টিপু সুলতান ওরফে টাইগার টিপু (৫২)। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের ঠাকুরপাড়া এলাকার নসিব উল্লাহর ছেলে। অপর ব্যক্তি ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমান (৪৮)।

টাইগার টিপু কুমিল্লার বাহাউদ্দিন বাহারের অত্যন্ত ঘনিষ্ঠ একজন টেন্ডারবাজ ঠিকাদার। তিনি কুমিল্লা সদর উপজেলা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহসাংগঠনিক সম্পাদক। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সরাসরি অংশগ্রহণ করে গোলাগুলিসহ বিভিন্ন হামলা ও নির্যাতনে সরাসরি জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আগে থেকেই তিনি ঠাকুরপাড়াসহ আশপাশের এলাকায় স্থানীয়দের অস্ত্রের ভয় দেখিয়ে আতঙ্কিত করে রাখতেন। বিভিন্ন সময় অস্ত্রের মহড়া দেওয়ায় টাইগার টিপু নামে তার পরিচিতি রয়েছে। তা ছাড়া কোতয়ালী মডেল থানা সূত্রে জানা যায়, তার নামে বিভিন্ন অপরাধে দুটি মামলা রয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় দুজন ভারতে পালানোর উদ্দেশ্যে সীমান্ত অতিক্রম করার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় বিজিবির একটি দল সীমান্ত পিলার ২০৭৮-এম থেকে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকায় তাদের মোটরসাইকেলসহ আটক করে। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় প্রেরণ করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page