ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে কুমিল্লা সদর উপজেলা; ভূমিসহ ঘর পাচ্ছে আরো ৩২ পরিবার

জহিরুল হক বাবু।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার আরো ৩২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ভূমিসহ ঘর প্রদান করা হবে। ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্ধোধন করবেন। নতুন ৩২ টি ঘরসহ এ নিয়ে আদর্শ সদর উপজেলায় ৩৯২ টি পরিবারকে ভূমিসহ ঘর প্রদান করা হলো।

সোমবার (১০ জুন) বিকালে আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনাতয়নে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা।

সংবাদ সম্মেলনে নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা বলেন, ‘‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে। এই হচ্ছে আমার স্বপ্ন’’ -জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’’ -এ স্লোগানকে বাস্তবে রূপ দিতে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলায়ও এই যুগোপযোগী মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ উপজেলায় সর্বশেষ যাচাই-বাছাইকৃত মোট ভূমিহীন ও গৃহহীন ৩৯২ টি পরিবারের মধ্যে ইতিমধ্য আশ্রয়ষ-২ প্রকপ্লের আওতায় প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপে ৩৬০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে।

আগামী ১১ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শুভ উদ্বোধনের মাধ্যমে এ উপজেলায় পঞ্চম পর্যায়ের (দ্বিতীয় ধাপে) ৩২ টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্ণবাসন করা হবে। এই প্রত্যেক পরিবারকে ২ শতক জমির মালিকানাসহ বিনামূল্যে নির্মিত ঘরের কবুলিয়ত সম্পাদন, নামজারি খতিয়ান ও হস্তান্তরিত ঘরের সনদপত্র প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার আরিফুর ইসলাম, পিআইও মোস্তফা মাইদুল ইসলাম, কৃষি অফিসার আউলিয়া খাতুন, মৎস্য কর্মকর্তা সুদীপ্ত পাল, ইউজিডিপি কর্মকর্তা মো. রেদোয়ান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আনোয়ার হোসেন।

এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page