মশার ভয়ে বক্তব্য ভুলে গেলেন অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক।।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মশাভীতি কাটছে না। একবার চিকুনগুনিয়ায় কাবু অর্থমন্ত্রী এবার মশার ভয়ে ভুলে গেলেন বক্তব্য। গতকাল মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মাল্টিপারপাস হলে এক অনুষ্ঠানে এ ঘটনা ঘটেছে।

এনবিআরে গতকাল ভ্যাট আদায়ের ইলেকট্রনিক ফিসক্যাল ম্যানেজমেন্ট সিস্টেমের (ইএফডিএমএস) উদ্বোধনী অনুষ্ঠান ছিল। সেখানে বক্তব্য দেন অর্থমন্ত্রী। এরপর অনুষ্ঠানের সভাপতি এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বক্তব্য দেন। তাঁর বক্তব্য শেষ হলে অর্থমন্ত্রী একটি গুরুত্বপূর্ণ কথা বলতে মাইক্রোফোন টেনে নেন।

এরপর মুস্তফা কামাল বলেন, ‘বিনয়ের সাথে বলছি, বক্তব্য শেষ করার আগে আমার একটি লাইন বলার কথা ছিল বা একটি বিশেষ কথা বলার ছিল। কিন্তু আমি মশার জন্য ওদিকে দৃষ্টি দিতে গিয়ে সেটা ভুলে গেছি। আমি আপনাদের কাছ থেকে ক্ষমা চেয়ে নিচ্ছি।’

অনুষ্ঠান মঞ্চে অর্থমন্ত্রীর পেছনে দাঁড়িয়েছিলেন সাদা পোশাকের এক কর্মী। তাঁর হাতে ছিল মশা মারার ব্যাট। মন্ত্রীর আশপাশে কোনো মশা আসছে কি না, সেদিকে সতর্ক দৃষ্টি রাখছিলেন তিনি। কোনো মশা দেখলে সঙ্গে সঙ্গে সেটি মেরে ফেলছিলেন। এভাবে অনুষ্ঠান চলার সময় বেশ কয়েকটি মশা মারতে দেখা গেছে তাঁকে।

সরকারের চলতি মেয়াদের প্রথম বছর অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর আ হ ম মুস্তফা কামাল তাঁর প্রথম বাজেট তৈরিতে যখন ব্যস্ত ছিলেন, তখনই তিনি চিকুনগুনিয়ায় আক্রান্ত হন। পরে অসুস্থতার মধ্যেই বিশেষ ব্যবস্থায় তিনি জাতীয় সংসদে বাজেট উপস্থাপনায় অংশ নেন। কিন্তু ওই সময় বেশি অসুস্থ বোধ করায় বাজেটের বাকি অংশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপস্থাপন করতে হয়।

এর পর থেকেই অর্থমন্ত্রী মশা থেকে দূরে থাকতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছেন। এমনকি ওই ঘটনার পর তিনি সরকারি আনুষ্ঠানিকতায় নিজের উপস্থিতি সীমিত করেন। সাম্প্রতিক সময়ে ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ রূপ নিয়েছে। এমন অবস্থায় গতকালের অনুষ্ঠানেও অর্থমন্ত্রীর মশাভীতির বিষয়টি সামনে চলে এল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page