মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের হৃদয়ে ধারণ করতে হবে

মো হাছান।।
আজকের দিনের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ জাতির নেতৃত্ব দিবে।তাই তাদেরকে মহান স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। এতে পরিবর্তী প্রজন্ম ক্রমান্বয়ে স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে অবগত হতে পারবে।

৫৩তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মনোহরগঞ্জ উপজেলার লক্ষণপুর ইসলামিয়া ফাযিল মাদরাসার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন এলজিআরডি মন্ত্রী মহোদয়ের উন্নয়ন সমন্বয়কারী ও উপজেলা আওয়ামীলীগ নেতা মো.কামাল হোসেন।

তিনি বলেন জননেত্রী শেখ হাসিনা সরকারের ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীসহ দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

লক্ষণপুর ইসলামিয়া ফাযিল মাদরাসার গভর্ণিং বডির সভাপতি মো.মহিন উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো.সানা উল্লাহ বশারী, সহ সভাপতি নুরুল আমিন,উপাধ্যক্ষ মাওলানা মো.ইউসুফ ফারুকী, গভর্ণিং বডির সদস্য আবদুর রহিম,মাদরাসার ইংরেজি প্রভাষকআবদুল কাদের, মেরিনা ইয়াসমিন, সিনিয়র শিক্ষক ফিরোজ আলম ওরফে সাইফুল বিএসসি প্রমুখ।

মাদরাসার প্রভাষক আবুল কালাম আজাদ ও সহকারী শিক্ষক সাইফুল ইসলামে যৌথ সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীগণ।

পরে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে মাদরাসা শাখা ছাত্র লীগের পক্ষ থেকে সম্মাননা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মধ্যে বিজয়ীদের মাঝে মাদরাসার পক্ষ থেকে পুরষ্কার তুলে দেন আগত অতিথিগণ।

সমাপনী পর্বে মহান মুক্তিযুদ্ধে সকল বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page