মানবতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব প্রিয়নবী’র শিক্ষা –এড. টুটুল

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল বলেছেন, পূজামন্ডপে হামলা, মন্দির ভাংচুর, রাতের আধারে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে লুট,ধর্ষণ, অগ্নি সংযোগ ইসলাম সমর্থন করে না। যারা এ কাজ করেছে তাদের মধ্যে ইসলাম নেই। এগুলি খারাপ মানুষের কাজ। তাদের কোন ধর্ম নেই। তারা দুনিয়ার শ্রেষ্ঠ ধর্ম, পবিত্র ধর্ম ইসলামকে কলুসিত করতে চাইছে। ইসলাম উদারতার শিক্ষা দেয়। আমাদের প্রিয় নবী সারা জীবন শান্তির বাণীর প্রচার করেছেন। মানবতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রিয়নবী হজরত মুহাম্মদ (সা.) শিক্ষা।

মঙ্গলবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়ন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এড. টুটুল এসব কথা বলেন।

পাঁচথুবী ইউপি চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বাহালুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে মহানবীর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন রাচিয়া বাগবের আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সফিকুল আমিন পটোয়ারী, কোটেশ^র জামে মসজিদের খতিব মাওলানা দেলোয়ার হোসেন, রাচিয়া বাগবের মাদ্রাসা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবু হানিফ,সুবর্নপুর জামে মসজিদের খতিব মাওলানা আবদুল বাতেন প্রমুখ।

মোনাজাত পরিচালনা করেন চকবাজার জামে মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলাম মৈশান, অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল ইসলাম জীবন। অনুষ্ঠানে ইউনিয়নের অর্ধ-শতাধিক মসজিদের ইমাম-মোয়াজ্জিন, বিভিন্ন মাদ্রাসা-মক্তবের শিক্ষক সহ দলীয় নেতা-কর্মীরা অংশ নেন।

আলোচনায় আলেম ওলামারা এসব কথা বলেন “ শান্তির ধর্ম ইসলাম। বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) আবির্ভাব এবং ইসলামের শান্তির বাণীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে। বিশ্ববাসীকে তিনি মুক্তি ও শান্তির পথে আসার আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি। ইসলাম উদারতার শিক্ষা দেয়। সাম্প্রদায়িক বিশৃংখলা নয়, সম্প্রীতির শিক্ষা দেয়।”

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page