মুরাদনগরে আচরন বিধি লঙ্গনের অভিযোগে ২১ জন প্রার্থীকে জরিমানা

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
ষষ্ঠ ধাপের ইউনয়ন পরিষদ নির্বাচন আগামী ৩১ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া উপলক্ষে কুমিল্লার মুরাদনগর উপজেলায় ২১টি ইউনিয়নে জমে উঠেছে নির্বাচনি প্রচার-প্রচারনা। প্রচার-প্রচারনার শুরো থেকেই প্রার্থীদের মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরন বিধিমালা লঙ্গগনের গঠনা ঘটছে। আচরন বিধি লঙ্গনের অভিযোগে গত দুই দিনে ২১ জন প্রার্থীকে ৭৭ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭ জন ও সাধারন সদস্য পদ প্রার্থী ১৪ জন রয়েছেন।

প্রচার-প্রচারনার শুরু হওয়া রবিবার ও সোমবার এই দুই দিনে অভিযানে মুরাদনগর উপজেলা সদর বাজার, পাহাড়পুর, টনকি, চাপিতলা, বাঙ্গরা পূর্ব, আন্দিকোট আকবপুর, নবীপুর পূর্ব ও নবীপুর পশ্চিম ইউনিয়নে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারি কমিশনার সুমাইয়া মমিন।
এ সময় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা প্রাপ্তরা হলেন, মুরাদনগর সদরে বিল্লাল হোসেন (নৌকা) ২ হাজার টাকা, বোরারচর বাজারে নুর মোহাম্মদকে ৩ হাজার, দুলাল ভূইয়াকে ৩ হাজার, মিজানুর রহমানকে ৩ হাজার, টনকি বাজারে স্বপন মিয়া (আনারস) ৫ হাজার, চাপিতলায় আবু মুছা আল কবির (নৌকা), আলমঙ্গীর হোসেন (ফুটবল) ৩ হাজার, মনিরুল আলম দিপু (ঘোড়া) ১০ হাজার, মো: দেলোয়ার (আপেল) ৩ হাজার, এনামুল হক মিয়া (ফুটবল) ৩ হাজার, বাঙ্গরা বাজারে শফিকুল ইসলাম সরকার (নৌকা) ৫ হাজার, হুমায়ন কবির (ফুটবল)৩ হাজার, শেখ জাকির (ঘোড়া) ৫ হাজার, তাজুল ইসলাম (মোরগ), জাকির হোসেন (ফুটবল) ৩ হাজার, মেটংঘর বাজারে আক্তার হোসেন (অটোরিক্সা) ৫ হাজার, আন্দিকোট কামরুল হাসান (টিউবয়েল) ৩ হাজার, অহিদুজ্জামান (ঘুড়ি) ৩ হাজার, আবুল কাশেম (ফুটবল) ৩ হাজার, নবীপুর পূর্ব জসিম উদ্দিন (বৈদুৎতিক পাখা) ৩ হাজার, মজিবুর রহমান মেম্বার (ফোটবল) ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারি কমিশনার সুমাইয়া মমিন বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ডাবল মাইক, প্রচারনা সময়ের আগে ও পড়ে প্রচারনা চালানো এবং আঠা দিয়ে পোস্টার লাগানোর অভিযোগে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরন বিধি মালা ২০১৬ এর বিভিন্ন ধারায় এসব জরিমানা করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page