মুরাদনগরে বিজ্ঞান ভিত্তিক বৃত্তি পরীক্ষায় অংশ নিলো ১৫ শত শিক্ষার্থী

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুন এফসিএর পিতার নামে প্রতিষ্ঠিত মরহুম হারুন অর রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ও গবেষণায় স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে শিক্ষার্থীদের মেধা বৃত্তির জন্য আয়োজিত পরীক্ষায় অংশ নিলো পনেরোশত শিক্ষার্থী।

শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় সদরের নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও বাঙ্গরা উমালোচন উচ্চ বিদ্যালয়ে একযোগে এই পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে। এই পরীক্ষায় উপজেলার ২০৪টি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির দেড় শতাধীক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

হারুন অর রশিদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, বর্তমান সময়ে বিজ্ঞান প্রযুক্তি ও গবেষণা বিষয়ক জ্ঞান ছাড়া শিক্ষার্থীদের এগিয়ে যাওয়া সম্ভব নয়।

সে জন্য বিজ্ঞান ও গবেষণা বিষয়ে শিক্ষার্থীদের মেধাবী করে গড়ে তোলার লক্ষ্যে আমাদের এই আয়োজন। চলতি মাসে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এই বিজ্ঞান ভিত্তিক পরীক্ষা নেয়া হবে। এর মাধ্যমে ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মেধাবৃত্তিক বৃত্তি প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূঞা জনী, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা, প্রাথমিক শিক্ষা অফিসার মোতাহার বিল্লাহর সার্বিক তত্ত্বাবধানে উৎসবমুখর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করে।

     আরো দেখুন:

পুরাতন খবর

You cannot copy content of this page