মুরাদনগরে ৩ টি ড্রেজার মেশিন জব্দ; ২৫০ টি পাইপ বিনষ্ট

মনির খাঁন, মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় কৃষিজমি রক্ষায় ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষ্যে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে মাটি উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতে মাটিকাটার ৩ টি ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং মাটি সরবরাহের ২৫০ টি পাইপ বিনষ্ট করা হয়।

৩০ শে জুন বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার নবীপুর পূর্ব ও পশ্চিম ইউনিয়নের নদীর তীরবর্তী ত্রিশ গ্রাম,নগরপাড়, বাখরনগর, মালিশাইলে এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা।

এসময় ৩ টি ড্রেজার মেশিন সহ ২৫০ টি পাইপ বিনিষ্ঠ করা হয়। জানা যায়, এ উপজেলায় দীর্ঘদিন যাবত কৃষিজমি ও গোমতী নদীর ভিতর থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন ও ক্রয় বিক্রয় করে আসিতেছে একটি চক্র। এসব মাটি উত্তোলন ক্রয়-বিক্রয়কারী চক্রের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছেন উপজেলা প্রশাসন।

মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা বলেন,বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করি।

আমরা অবৈধ ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেশিন ও পাইপ জব্দ, জেল ও জরিমানা করে আসছি। তিনি আরো বলেন প্রয়োজনীয় আইনানুগ সহযোগিতা প্রদান করেন মুরাদনগর থানা পুলিশ। উপজেলার কৃষিজমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রদের বিরুদ্ধে নির্মূল করার লক্ষ্যে আমাদের এই অভিযান সবসময় চলমান থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page