যোগদান করেছেন কুবির উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৭ম উপাচার্য হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। সোমবার (৩১ জানুয়ারি) তিনি যোগদান করেন।

উপাচার্য হিসেবে যোগদানের পর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপাচার্য সকলের উদ্দেশ্যে বলেন, গবেষণা ছাড়া একটি বিশ্ববিদ্যালয় উন্নতি করতে পারে না। উন্নত গবেষণা এবং যোগাযোগ বৃদ্ধি করার মধ্য দিয়ে বাংলাদেশের ভবিষ্যৎ নেতৃত্ব তৈরি করাই আমাদের লক্ষ্য।

তিনি আরো বলেন, আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে কাজ করতে চাই। পুরো বাংলাদেশ এবং সমগ্র বিশ্বে আমার পরিচিতি রয়েছে। আমি চাই, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, সংস্কৃতি, গবেষণা এবং অন্যান্য উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনার মধ্যে দিয়ে বিশ্বের বুকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে পরিচয় করিয়ে দিতে।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারী শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে নতুন উপাচার্য হিসাবে তাকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈনকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হলো। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক।

প্রজ্ঞাপনে আরও বলা হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ জানুয়ারি মাসের ৩১ তারিখ অথবা তৎপরবর্তী যোগদানের তারিখ থেকে কার্যকর হবে এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page