সাংবাদিকদের রাজনৈতিক লেজুড়বৃত্তিতা থেকে বেরিয়ে আসতে হবে; সুজন সভায় বক্তারা

নেকবর হোসেন।।
কুমিল্লা জেলা কমিটির সুজন-সুশাসনের জন্য নাগরিক আয়োজনে ও দি হ্যাঙ্গার প্রজেক্ট ও দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগীতায় ‘অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান বাস্তবতা ও করণীয়’ শীর্ষক স্থানীয় সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় পেশাদার অনুসন্ধানী সাংবাদিকতার ভূমিকা ও গুরুত্ব অপরিসীম।

বর্তমানে অনুসন্ধানী সাংবাদিকতার কোনো নিরাপত্তা নেই। ফলে দিন দিন হারিয়ে যেতে বসেছে। অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান বাস্তবতা থেকে উত্তরণ ঘটাতে হলে সাংবাদিকদের মধ্যে ঐক্যের বিকল্প নেই। সর্বোপরি সাংবাদিকদের রাজনৈতিক লেজুড়বৃত্তিতা থেকে বেরিয়ে আসতে হবে।

রবিবার বেলা ১২টায় কুমিল্লা টাউনহলের কনফারেন্স রুমে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সুজন কুমিল্লার সভাপতি আলহাজ শাহ মোহাম্মদ আলমগীর খান।

বক্তব্য রাখেন- সুজনের কেন্দ্রিয় সমন্বয়কারি দিলীপ কুমার সরকার, কুমিল্লা জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম, বর্তমান সাধারণ সম্পাদক আবুল খায়ের টিটু।

সুজন-কুমিল্লা জেলা কমিটির যুগ্ম সম্পাদক রেজবাউল হক রানার সঞ্চালনায় মুক্ত আলোচনায় সাংবাদিকদের মধ্যে অংশ নেন- ইয়াসমীন রীমা, সাদিক হোসেন মামুন, ওমর ফারুকী তাপস, মোতাহের হোসেন মাহবুব, শাহজাদা এমরান, মহিউদ্দিন মোল্লা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page