সাংবাদিকরা হয় খুব সাহসী – কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি।।
সাংবাদিকরা খুব সাহসী হয় বলে মন্তব্য করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। সোমবার (১৩ ডিসেম্বর) কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, ‘সাংবাদিকতা একটি মহৎ পেশা। সাংবাদিকতার সব কাজ কিন্তু নেগেটিভ হয় না। একটি নেগেটিভ চিন্তা মানুষকে আরেকটি নেগেটিভ চিন্তার দিকে ধাবিত করে। সাহস আর মেধা হলো আল্লাহর নেয়ামত। যারা এগুলা ঘষামাজা করে তারা সফল হয়। সাংবাদিকরা হয় অনেক সাহসী। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্রান্তিলগ্নে সাংবাদিক সমিতি এই বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে দিচ্ছে। তারা অনেক বাধা পেরিয়ে আজকে সফলতা অর্জন করেছে। তবে পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতাকে এগিয়ে নেয়ার জন্য অনেক পরিশ্রমের দরকার।’

আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা, ছবি প্রদর্শনী ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেল সাড়ে চারটায় প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের প্রধান ফটকে এসে শেষ হয়। পরে ভার্চ্যুয়াল ক্লাসরুমে কেক কাটেন অতিথিরা।

পরে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় ও সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম।

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্রান্তিকালে কুবিসাস তাদের লিখনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে দেশ ও দশের কাছে উপস্থাপন করছে। আমি আশা করি সাংবাদিক সমিতির এই পথ চলার ধারা অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় তাদের সহযোগিতা করে যাবে।

এছাড়াও অনুষ্ঠানে প্রক্টর ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, আবাসিক হলসমূহের প্রাধ্যক্ষবৃন্দ, কুমিল্লা জেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ২০১৩ সালের ৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে অনুমোদন পায়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page