সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের ভাই মুক্তিযোদ্ধা আব্দুল মতিনের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি’র বড় ভাই, সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিষ্টার মো: আব্দুস সালাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো: জামশেদ আলম ও বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মো: জাকির হোসেন স্বপনের বাবা বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল মতিন (৮০) বার্ধক্যজনিত কারণে শুক্রবার (১৪ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে এগারটায় ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, সাত ছেলে এক মেয়ে, ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে জাতি মুক্তিযুদ্ধের এক অকুতোভয় বীর সেনানীকে হারালো।

শনিবার (১৫ জানুয়ারি) বা’দ যোহর কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়নের বসুয়ারায় উনার নিজ গ্রামে মন্ত্রী বাড়ী জামে মসজিদ প্রাঙ্গণে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে রাষ্ট্রীয় গার্ড অব অর্নার প্রদান ও মরহুমের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাযায় উপস্থিত থেকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে পরিবারে মরহুমের অনস্বীকার্য অবদানের কথা স্মৃতিচারণ করে কান্নায় ভেঙ্গে পড়েন মরহুমের ভাই সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি। এ সময় তিনি বলেন, ‘পরিবারের দুঃসময়ে আমার ভাই উপার্জন করে অন্য ভাইদের লেখাপড়ার খরচ বহন সহ পরিবারের নানা খরচ মেটাতে গিয়ে প্রচুর পরিশ্রম করেছিল। যাহা আজও আমার স্মৃতিতে অম্লান হয়ে গেঁথে আছে। পরিবারে উনার অবদান কখনো ভুলবার নয়।

মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিনের জানাযায় উপস্থিত থেকে শোক প্রকাশ ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম, চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান, সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ্ বাবুল, সাবেক পৌর মেয়র মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, মোশারেফ হোসেন, ভিপি মাহবুব হোসেন মজুমদার, প্রভাষক নায়িমুর রহমান মাছুম, সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন খোরশেদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page