সিন্যাপ্স র‍্যাংকিংয়ে তিন ধাপ আগালো কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি।।
জাতীয় পর্যায়ের প্রোগ্রামিং প্রতিযোগিতার ভিত্তিতে সিন্যাপ্স এর প্রকাশিত র‍্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে ১২ তম অবস্থানে এসেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। সোমবার (২০ নভেম্বর) সিন্যাপ্স তার নিজস্ব ফেসবুক পেইজে এই র‍্যাংকিংয়ের তালিকা প্রকাশ করে।

এর আগে আন্তর্জাতিক কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টের (আইসিপিসি) প্রোগ্রামিং কনটেস্টে জাতীয় পর্যায়ে ১২ তম স্হান অর্জন করেছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের টিম ‘সিওইউ ডেয়ার টু ড্রিম এগেইন’ এবং চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অর্জন করেছিল। এছাড়াও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগ থেকে শিক্ষার্থীদের ৩ টি টিম ‘সিওইউ আনপ্রেডিক্টেবল ৩২০৭’, ‘সিওইউ লং ডিভিশন’, ‘সিওইউ নভোচারী’ অংশগ্রহণ করেছিল।

এতে করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাশে ১৭৬ পয়েন্ট যুক্ত হওয়ায় সিন্যাপ্স র‍্যাংকিংয়ে ১৫ তম অবস্থান থেকে ১২ তম অবস্থানে উঠে এসেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘বিষয়টি শুনে আমি খুবই আনন্দিত। আমাদের বিশ্ববিদ্যালয় সবসময় এভাবেই এগিয়ে যাক, এটাই আমার প্রত্যাশা। বিশ্ববিদ্যালয়ের এই এগিয়ে যাওয়াতে যারা সহোযোগিতা করেছে তাদের সকলে ধন্যবাদ জানাই।’

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে ৪৫টি জাতীয় পর্যায়ের প্রোগ্রামিং প্রতিযোগিতার ওপর ভিত্তি করে সিন্যাপ্স এই তালিকা প্রকাশ করেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page