হোমনায় অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষ‌য়ক্ষ‌তি” দিশেহারা ক্ষতিগ্রস্থ পরিবার

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় বসত বাড়িতে অগ্নিকান্ডে নগদ টাকা স্বর্ণালংকার ও ফার্নিচারসহ ঘরের আসবাবপত্র পুড়ে অন্তত কয়েক লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (১৪ই আগস্ট) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর পশ্চিম আড়ালিয়া গ্রামে মাওলানা বিল্লাল হোসেনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত প্রায় ১৫ লাখ টাকার ক্ষ‌য়ক্ষ‌তি হ‌য়ে‌ছে বলে দাবি করছে ক্ষতিগ্রস্তরা।

স্থানীয়রা জানান, প্রথমে তালাবদ্ধ ঘরটির টিনের চালার উপরে ধোয়া দেখতে পায় এবং মূহুর্তেই আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়াতে থাকে। পরে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সা‌র্ভি‌স কে খবর দেয়। খবর পে‌য়ে হোমনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে যাওয়ার আগেই স্থানীয়দের চেষ্টায় আগুন নেভায়।

ভুক্তভোগী মাওলানা বিল্লাল হোসেন জানান, সকালের দিকে মুঠোফোনে আমাকে জানায় আমার ঘরে আগুন লেগেছে খবর পেয়ে আমি দ্রুত বাড়িতে এসে দেখি বসতঘর সহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এখন সন্তান ও পরিবারকে নিয়ে কোথায় থাকবো।

এ বিষয়ে হোমনা ফায়ার সার্ভিসের ইনচার্জ ওসমান গনি জানান, খবর পেয়ে আমরা হোমনা চৌরাস্তায় ড্রেনের কাজের কারনে জ্যামে পড়ে পৌছাতে বিলম্ব হয়। স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হই। প্রাথ‌মিকভা‌বে ধারণা করা হ‌চ্ছে বৈদ্যু‌তিক শর্ট সা‌র্কিট থে‌কে এ আগু‌নের সূত্রপাত হ‌য়ে‌ছে। তবে আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা জানতে পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পরিবারকে সর্বাত্ম্য সহযোগিতার আশ্বাস দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page