হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন!

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ৩১ বার তোপধ্বনি শেষে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

১৬ ডিসেম্ব শনিবার ভোর -৬- ৩০ মিনিটের সময় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা করা হয়। পরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,হোমনা পৌরসভা,হোমনা থানা, উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাকের পার্টি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধানিবেদন করেন।

পরে সকাল ৮টায় হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অভিবাদন গ্রহন, বিজয় দিবসের কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে অভিবাদন গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম,
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. জয়নাল আবেদীন। বক্তব্য রাখেন হোমনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমা।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা কর্মচারি, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, প্রাথমিক ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষকবৃন্দ, এলাকার গণ্যামন্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। পরে অতিথিদের মাঝে সম্মাননা স্মারক ও কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন ও হোমনা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক কবি দেলোয়ার। বিচারকের দ্বায়িত্ব পালন করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. জয়নাল আবেদীন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. শহিদ উল্লাহ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ।

এ ছাড়া সকাল ১১ টার দিকে উপজেলা প্রসাশনের আয়োজনে উপজেলা শিল্পকলা একাডেমীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে আলোচনা সভয় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, সহকারি কমিশনার (ভূমি) ইউসুফ হাসান,পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার,মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, থানার অফিসার ইনচার্জ (ওসি) জয়নাল আবেদীন, বীরমুক্তিযোদ্ধা মোশারফ হোসেন,বীরমুক্তিযোদ্ধা খন্দকার হুমায়ুন কবীর ওবীরমুক্তিযোদ্ধা গোলাম রব্বানি প্রমূখ

এদিকে বিকাল ৩ টার দিকে খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মহিলাদের ক্রীড়ানুষ্ঠান ও হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় গন্যমান্যব্যক্তি ও বীর মুক্তিযোদ্ধা একাদশ বনাম সরকারি কর্মকর্তা একাদশের মাঝে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৭ টায় উপজেলা শিল্পকলা একাডেমীতে উপজেলা সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page