হোমনায় প্রাণী সম্পদ মেলার উদ্বোধন

সোনিয়া আফরিন।।
পশুপ্রাণী পালনে সফলতা বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে হোমনা উপজেলা প্রাণী সম্পদ প্রদর্শনী ২০২১ এর উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (৫ জুন) সকাল ১০ টায় হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী এ প্রদর্শনীর উদ্বোধন করেন কুমিল্লা-২ (হোমনা তিতাস) আসনের সংসদ সদস, সেলিমা আহমাদ মেরী।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তরা বলেন, প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রাখতে পারে। দেশেরর বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব। দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। এ জন্য খামারিদের সহজ শর্তে ঋন দেয়ার সুপারিশ করেন।

হোমনা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রুমন দে এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. সৈয়দ মো. নজরুল ইসলাম, পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার,মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, থানা অফিসার ইনচার্জ( ওসি) আবুল কায়েস আকন্দ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক গাজী ইলিয়াছ, বীর মুক্তিযোদ্ধা খন্দকার হুমায়ুন কবির, ইউপি চেয়ারম্যান মো. তাইজুল ইসলাম মোল্লা সাংবাদিক মো. কামাল হোসেন ও আক্তার হোসেন, খামারিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন রেহেনা পারভীন প্রমূখ।

দিনব্যাপী এ প্রদর্শনীতে মোট ৩০টি স্টল অংশগ্রহণ করেন। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি প্রদর্শন করা হয়।ডেইরীতে ক্যাটাগরি প্রথম হেয়েছে মো. মাইন উদ্দিন, দ্বিতীয় মো. সেলিম,তৃতীয় মো. শাহজালাল।

ছাগল ভেরা ক্যাটগরিতে প্রথম মো. কাজল, দ্বিতীয় মো. মমিন,তৃতীয় মো. ইলিয়াছ।

হাঁসমুরগী ক্যাটাগরি মো.মফিজুল ইসলাম হামিদুল ইসলাম ও মো.রায়হান। পরে প্রদর্শনীতে অংশ গ্রহনকারী সবাইকে পুরস্কার বিতরণ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page