হোমনায় ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয় ক্ষতি

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় ভয়াবহ অগ্নিকান্ডে দুটি চারচালা বসত ঘর,নগদ অর্থ ও স্বর্ণালংকারসহ মালামাল পুড়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে । বৃহস্পতিবার ভোর ছয়টার দিকে উপজেলার মাথাভাঙ্গা ইউনিয়নের দ্বাড়িগাঁও গ্রামের আবদুল হাকিম ও জহিরুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন ৩ জন । আহতরা হলেন আবদুল হাকিম , জহিরুল ইসলাম ও মাছুয়া বেগম । তারা হোমনা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন ।

স্থানীয়সুত্রে ও বাড়ির মালিক আবদুল হাকিম জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ছয়টার দিকে হাঠৎ ঘুম থেকে জেগে দেখি ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। তাৎক্ষণিক সবাইকে নিয়ে ঘর থেকে বের হয়ে চিৎকার করতে থাকলে স্থানীয় লোকজন এগিয়ে আসে। পরে সবাই মিলে আধা এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রন আনতে সক্ষম হলেও এতক্ষণে আমার ও ভাই জহিরুলের দুটি চার চালা ঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনে আমার ঘরের আলমিরাতে থাকা নগদ ২ লাখ ৭০ হাজার টাকা, ৮ ভরি স্বর্ণালংকার, ২৫ চাল, ঘরের ফার্ণিচারসহ অন্যান্য মালামাল এবং আমার ছোট ভাই জহিরের ঘরে থাকা ৩০মণ মরিচ ২মণ তিলসহ তার ঘরে থাকা ফার্নিচার ও অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে যায় এদিকে হোমনা ফায়ার সার্ভিসকে ফোন করলেও তারা রাস্তা সরু হওয়ায় আগুন নেভাতে ঘটনাস্থলে আসতে পারেনি ।

হোমনা ফায়ার সার্ভিসের ইনচার্জ ওসমান গণি জানান, খবর পেয়ে দ্রুত গাড়ি নিয়ে ঘটনাস্থলে যাই । কিন্তু যাওয়ার রাস্তা সরু থাকায় গাড়ি নিয়ে যাওয়া সম্ভব হয়নি। তবে আমি পাঁয়ে হেটে ঘটনাস্থলে গিয়েছি। তবে আমার ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ইউপি চেয়ারম্যান নাজিরুল হক ভূইয়া বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি । আমি আমার পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করব ।

হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে বলেন,আমি ঘটনাস্থল পদির্শন করেছি । আগুনে ক্ষতিগ্রস্থদের উপজেলা দুর্যোগ ব্যবস্থানা তহবিল থেকে টিন ও আর্থিক অনুদান দেয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page