হোমনায় ২৪ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধান মন্ত্রীর ঈদ উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর

সোনিয়া আফরিন।।
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বর্তমান সরকার মুজিব বর্ষ উপলক্ষ্যে গরীব-দুঃখী, নিঃস্ব মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্য অন্ন, বস্ত্র,শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানসহ মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিত করণে কাজ করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়, ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে ১৯৯৭ সালে থেকে এ আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় হোমনা উপজেলায় ১ম পর্যায়ে প্রতিঘর ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ২৭টি ২য় পর্যায়ে প্রতিঘর ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে ৫০টি, ৩য় পর্যায়ে ঘর প্রতি ২ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা ব্যয়ে ৫৬টি ঘর নির্মান করা হবে। ইতোমধ্যে ৩য় পর্যায়ের ৫৬টি ঘরের মধ্যে ২৪টি ঘরের কাজ সমাপ্ত হয়েছে।

উপজেলা মাথাভাঙ্গা ইউনিয়নের ভংগারচর গ্রামে এ ২৪টি ঘর আগামী ২৬ এপ্রিল সকাল ৯টা ১৫ মিনিটে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী অফিসার রুমন দে প্রেস কনফারেন্সে জানান, ২৪জন উপকারভোগীদের নিয়ে উৎসবমূখর পরিবেশে উপজেলা প্রশাসন কর্তৃক মাননীয় প্রধান মন্ত্রীর পক্ষ থেকে ঘরের জমি ও দলিল হস্তান্তর করা হবে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এটি হবে মাননীয় প্রধান মন্ত্রীর ঈদ উপহার।

প্রেস কনফারেন্সে সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহম্মেদ জাকির সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page