১২৩ তম বর্ষে পদার্পণ করলো ভিক্টোরিয়া সরকারি কলেজ

ওমর আল জুনায়েদ।।
প্রাচীন শিক্ষা সংস্কৃতি ও ঐতিহ্যের ধারক ও বাহক কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। ১৮৯৯ সালের ২৪ নভেম্বর প্রতিষ্ঠিত এই কলেজের রয়েছে এক গৌরবময় ইতিহাস।

কলেজের ১২২তম বর্ষপূর্তি উপলক্ষে বুধবার সকাল ১০ টায় কলেজের ধর্মপুর ডিগ্রি শাখার বঙ্গবন্ধু ম্যুরালে এবং সকাল ১০:৩০ মিনিটে কান্দিরপাড় ইন্টারমিডিয়েট শাখায় প্রতিষ্ঠাতা রায় বাহাদুর আনন্দ চন্দ্র রায়ের ভাস্কর্যে তার স্মরণে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ অধ্যক্ষ ড. আবু জাফর খান ও শিক্ষক পরিষদের সম্পাদক মু. শাহাজাহানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

বাদ যোহর ডিগ্রি শাখা ও ইন্টারমিডিয়েট শাখার মসজিদ এবং নিউ হোস্টেল মসজিদে একযোগে উদযাপন করা হয় দোয়া ও মিলাদ মাহফিল।

দিন ব্যাপী আড়ম্বরপূর্ণভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের পর বিকেল ৪টায় উৎসবমুখর পরিবেশে কলেজের ইন্টারমিডিয়েট শাখা থেকে এক আনন্দ র্যালি বের হয়। র্যালিটি ক্যাম্পাস থেকে কুমিল্লা ঈদগাহ প্রদক্ষিণ করে পূণরায় কলেজ মাঠে মিলিত হয়।

বর্ণিল আলোকসজ্জা ও আয়োজনে সন্ধ্যা ৬টায় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে কলেজের ইন্টারমিডিয়েট শাখার অডিটোরিয়ামে এক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ড.আবু জাফর খান, কুবির উপাচার্য, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়া, শিক্ষক পরিষদের সম্পাদক মু. শাহাজাহান এবং বিভিন্ন বিভাগ থেকে আগত শিক্ষকবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page