১৭ মার্চ কুমিল্লা হবে উৎসবের নগরী-এমপি বাহার; আসছেন কেন্দ্রিয় নেতা সহ জনপ্রিয় শিল্পীরা

নিজস্ব প্রতিবেদক।।
আগামী ১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীতে তাক লাগানো কর্মসূচি গ্রহণ করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির পরিকল্পনা ও তত্বাবধানে বর্ণিল আয়োজনে অংশ নিবেন দলের কেন্দ্রিয় নেতারা।

কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বসবে ইতিহাসের মহানায়কের জন্মদিনের এ আনন্দ আসর। বঙ্গবন্ধুর ১০০ তম জন্মবার্ষিকীতে ১০০ পাউন্ড ওজনের কেক কাটবে শিশু শিক্ষার্থীরা। ফুটানো হবে ১০০ আতশবাজি। শতকন্ঠে ধ্বনিত হবে জাতীয় সংগীত আর জন্মশত বার্ষিকীর থিম সং। সংগীত পরিবেশন করবে জনপ্রিয় ব্যান্ড ‘ব্যাক স্টেজ’, বঙ্গবন্ধুকে নিয়ে গান করবে জনপ্রিয় শিল্পী রাফি। নৃত্য পরিবেশন করবে ঢাকার জনপ্রিয় নৃত্যশিল্পীরা। বঙ্গবন্ধুর উপর জারি গান গাইবে রাজশাহী থেকে আগত বাউল দল। চাঁপাইনবাবগঞ্জ থেকে আগত শিল্পীরা শোনাবে গম্ভীরা।

নগরীর প্রতি ওয়ার্ডে ঝুলানো হবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ১০০ টি করে ফেস্টুন। নগরজুড়ে বঙ্গবন্ধুর ছবি সংবলিত জন্মশতবর্ষের ফেস্টুনের পাশাপাশি দলীয় কার্যলয় সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনায় দেখা মিলবে বর্ণিল আলোর ঝলকানি।

এ ঝমকালো আয়োজনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় যুগ্ম সাধারন সম্পাদক ও দলের অন্যতম মুখপাত্র জননেতা মাহাবুব উল আলম হানিফ এমপি। সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। কর্মসূচি সফল করতে গত সোমবার বিকেলে কুমিল্লা টাউন হল মিলনায়তনে মহানগর আওয়ামী লীগ বর্ধিত সভা করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছেন হাজী বাহার এমপি। এসময় নগরীর ২৭ ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি-সাধরন সম্পাদক,দলীয় কাউন্সিলর সহ মহানগর যুবলীগ,মহানগর শ্রমিক লীগ, মহানগর কৃষক লীগ ,মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিশেষ আমন্ত্রনে সভায় অংশ নেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ ও সদর উপজেলাধীন ৬ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। কর্মসূচি সফল করতে আগামীকাল বুধবার থেকে প্রতি নগরীর ওয়ার্ডে ওয়ার্ডে ডাকা হচ্ছে বর্ধিত সভা।

জনকের জন্মদিনে মহানগর আওয়ামী লীগের বর্ণিল কর্মসূচি:
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বর্ণিল কর্মসূচি গ্রহণ করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকালে দলীয় কার্যলয়ের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ । সরকারি কর্মসূচির সাথে সমন্বয় রেখে সকালে নগর শিশু উদ্যানে বঙ্গবন্ধু মূর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। মিলাদ ও দোয়া মাহফিল। এতিম ও দুঃস্থ মানুষের মাঝে মিষ্টি বিতরণ। বিকেলে সাড়ে ৪ টা থেকে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মূল আয়োজনে থাকবে কেক কাটা, আতশবাজি প্রদর্শনী , সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া নগরীর রামঘাটলাস্থ আওয়ামী লীগের কার্যালয়সহ নগরীর প্রধান প্রধান ভবন ও সড়কে করা হবে আলোকসজ্জা।

এবিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, ‘ বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ হতো না, বাংলাদেশ না হলে আমরা অনেকে অনেক কিছু হতাম না। আমার মতো অনেকেরই বঙ্গবন্ধুর আরেক জন্মশত বার্ষিকী দেখার সুযোগ মিলবে না। তাই আমরা বঙ্গবন্ধুর শততম জন্মশত বার্ষিকী আয়োজনের সবোচ্চটা করতে চাই। মুজিববর্ষে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান জানানোর পাশাপাশি নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঠিক ইতিহাস জানবে।’

উল্লেখ্য, আগামী মঙ্গলবার ১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এ দিনটি সামনে রেখে ইতিমধ্যে গত বছরের ১৭ মার্চ থেকে চলতি ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার।

১৭ মার্চ জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করবে গোটা দেশ। করোনা সংকটের কারণে ইতোপূর্বে গৃহীত নানা আয়োজনে পরিবর্তন আনা হলেও কুমিল্লায় হাজী বাহার এমপির পরিকল্পনায় উদযাপিত নানা কর্মসূচি ইতিমধ্যে দেশব্যাপি সমাদৃত হয়েছে। ‘কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ’, ‘ যেখানে নৌকা সেখানে ভোট ,শেখ হাসিনা জয় হোক’ , ‘ময়নামতি-আয়নামতি নয়, কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ চাই’ হাজী বাহার এমপি’র এসব শ্লোগান আজ কুমিল্লার গন্ডি ফেরিয়ে দেশে-বিদেশে আলোড়ন সৃষ্টি করেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page