৫ বছরে সম্পদ কমেছে অর্থমন্ত্রী মুস্তফা কামালের

নিউজ ডেস্ক।।
সম্পদ কমেছে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের। স্ত্রী, কন্যা ও নাতি-নাতনিদের দান করে গত পাঁচ বছরে মোট সম্পদের ২৪ কোটি ১৩ লাখ ৭৪ হাজার ৫৩০ টাকা কমেছে তার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা সূত্রে এসব তথ্য জানা গেছে।

হলফনামায় মন্ত্রী উল্লেখ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (২০১৮) হলফনামায় উল্লেখ ছিল তার মোট সম্পদের পরিমাণ ৬২ কোটি ১৭ লাখ ২১ হাজার ১৫৩ টাকা। গত পাঁচ বছরে সংসদ সদস্য ও মন্ত্রী হিসেবে সম্মানি বাবদ পেয়েছেন সাত কোটি ৬৮ লাখ দুই হাজার ৬৪৮ টাকা। জমি বিক্রি হতে তার মূলধনি লাভ ৯ কোটি ৩৫ লাখ ৫৭ হাজার ৩৮৫ টাকা।

গত পাঁচ বছরে মন্ত্রী পারিবারিক খরচ ও আয়কর বাবদ ব্যয় করেছেন আট কোটি ১২ লাখ ৮৯ হাজার ৫৬৩ টাকা। তিনি স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা শেয়ারের দুই কোটি চার লাখ পাঁচ হাজার টাকা কন্যা নাফিসা কামালকে দান করেছেন। স্ত্রী, দুই কন্যা এবং পাঁচ নাতি-নাতনিকে দান করেছেন ৩১ কোটি মূলধনি সম্পদ।

এ ছাড়া স্ত্রীকে স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ৯ কোম্পানির শেয়ার বাবদ দান করেছেন ৪০ হাজার টাকা। মন্ত্রীর সম্পদের পরিমাণ ৪১ কোটি ৯০ লাখ ৫৩ হাজার ৭১৪ টাকা। মন্ত্রীর স্ত্রীর অস্থাবর সম্পত্তি ৬২ কোটি ২৭ লাখ ১৯ হাজার ৪৭৮ টাকা।

হলফনামায় আরও উল্লেখ করা হয় তার বিরুদ্ধে ৮টি ফৌজদারি মামলার কথা। যার সবকটিতে তিনি খালাস পেয়েছেন। এ ছাড়া কোনও ঋণ নেই মুস্তফা কামালের।

আসন্ন নির্বাচনে কুমিল্লা-১০ (সদর দক্ষিণ-লালমাই-নাঙ্গলকোট) আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করবেন আ হ ম মুস্তফা কামাল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page