এই সরকার অর্থনীতিকে ধ্বংস করে গরিবের পেটে লাথি দিয়েছে- খন্দকার মোশাররফ হোসেন

মোঃ জহিরুল হক বাবু।।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই সরকার অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। আজকে দেশে ডলার নেই, ডলারের অভাবে ব্যবসায়ীরা আমদানী করতে পারে না। দ্রব্যমূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। যার ফলে মধ্যবিত্ত ও গরিব মানুষ পথে বসে গেছে।

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শনিবার (৪ ফ্রেবুয়ারী) বিকেলে কুমিল্লা টাউনহল মাঠে কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, আজ গরিব মানুষের পেটে ভাত জোটে না। মধ্যবিত্ত গরিব হয়ে গেছে। কিন্তু ধনীরা আরও ধনী হয়েছে। সরকারের লুটপাটের কারণে গরিবরা আরও গরিব হয়েছে।
দলীয়করণ করতে গিয়ে বিচারবিভাগকে সরকার ধ্বংস করে দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি আরো বলেন, ‘আজকে এই সরকার ক্ষমতায় থাকার জন্য দেশে আমাদের ছয় শতাধিক নেতাকর্মীকে খুন ও সহ¯্রাধিক নেতাকর্মীকে গুম করেছে। সে কারণে আজকে এই অবৈধ সরকারের নির্দেশ মানার কারণে র‌্যাবকে নিষেধাজ্ঞা দিয়েছে আমেরিকা। অর্থাৎ স্যাংশন দিয়েছে। এটা আমাদের জন্য সুখকর খবর নয়। এটা আর্ন্তজাতিকভাবে লজ্জার।’

আনুষ্ঠানিকভাবে বিকেল ৪টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও তিনটা থেকে খন্ড খন্ড মিছিলে টাউন হল মাঠ পরিপূর্ণ হতে থাকে। এরই মধ্যে বেলা ৩টা ১৫ মিনিটে সমাবেশের প্রধান অতিথি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন সহ কেন্দ্রীয় ও বিভাগীয় নেতারা মঞ্চে আসন গ্রহণ করেন।

কুমিল্লা বিভাগীয় সমাবেশে যোগ দিতে চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকেও টাউন হল মাঠে জড়ো হন নেতাকর্মী। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে টাউন হল মাঠ।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন উর রশিদ ইয়াছিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সায়েদুল হক।

সমাবেশে কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু, কুমিল্লা দক্ষিণ জেলার সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ কুমিল্লা উত্তর, দক্ষিণ, বি-বাড়িয়া, চাঁদপুর জেলার নেতৃবৃন্দ বক্তব্য দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page