কুমিল্লায় আবু মিয়া হত্যা মামলার প্রধান আসামি ইব্রাহিম খলিল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা নগরীর উনাইসারে নির্মাণ সামগ্রী ব্যবসায়ী আবু মিয়া হত্যা মামলার প্রধান আসামি ইব্রাহিম খলিল (৪০) গ্রেফতার হয়েছেন।

বুধবার গভীর রাতে তাকে সদর দক্ষিণের পিপুলিয়া এলাকা থেকে গ্রেফতার করা করে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার ( ৪ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা ইপিজেড পুলিশ ফাড়ির এসআই মো. দুলাল মিয়া জানান, আবু মিয়া হত্যা মামলার ১ নম্বর আসামি নিহতের ছোট ভাই ইব্রাহিম খলিল গ্রেফতার হয়েছে । জমি নিয়ে বিরোধের জের ধরে আবু মিয়াকে খুন করা হয় । বিস্তারিত তথ্য উদঘাটনে গ্রেফতারকৃত আসামি ইব্রাহিম খলিলের বিরুদ্ধে আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে ।

মামলা ও স্থানীয় সূত্র জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ২১ মে রাতে তিন ভাই, দুই ভাতিজা ও তাদের কয়েকজন সহযোগী মিলে আবু মিয়াকে ইট দিয়ে আঘাত করে ও শ্বাসরোধ করে হত্যা করে। নিহত আবু মিয়া (৪৮) উনাইসার গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে।

খুনের ঘটনায় নিহত আবু মিয়ার ছেলে সায়মন হাসান বাদী হয়ে পর দিন ২২ মে উনাইসার গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে ইব্রাহিম খলিল (৪০), কানু মিয়া (৫০), আবুল হাসেম (৪৩), কানু মিয়ার ছেলে কামরুল হাসান (২৬), মনু মিয়ার ছেলে আবদুল আলিম (২৩), কাজী খবির উদ্দিনের ছেলে কাজী জালাল (৪৫) সহ অজ্ঞাত নামা আরও ২/৩ জনের নামে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করেন।

খুনের ঘটনায় প্রায় দেড় মাস পর প্রধান আসামি গ্রেফতার হওয়ার নিহতের পরিবারে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। সকল আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শান্তি দাবি করেছেন নিহতের স্রী শিরিন আক্তার।

উল্লেখ্য, নিহত আবু মিয়ার সঙ্গে বসতভিটা নিয়ে তাঁর অপর ৩ ভাইয়ের সাথে বিরোধ ছিল। ২১ মে মঙ্গলবার রাত ৯টার দিকে আবু মিয়া বাড়ি থেকে বের হয়ে নগরীর উনাইশার মাজার মসজিদ সংলগ্ন আমির মিয়ার চায়ের সামনে আসলে ছোট ভাই ইব্রাহিম খলিলের নেতৃত্বে পরিকল্পিতভাবে তার সহযোগীসহ মিলে তাকে ইট দিয়ে আঘাত করে ও শ্বাসরোধ করে হত্যা করে। পরে আবু মিয়াকে কুমিল্লা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সদর দক্ষিণ থানার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আবু মিয়া নিহত হয়েছেন। প্রধান আসামি ইব্রাহিম খলিল গ্রেফতার হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page