কুমিল্লায় গোমতী রক্ষায় রাতভর অভিযান ৮ লাখ টাকা জরিমানা; ৭ জনের জেল

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার গোমতী নদীর চরে অবৈধভাবে মাটি কাটা রোধে শনিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়েছে কুমিল্লা জেলা প্রশাসন।

অভিযানে ১৩টি মামলায় আট লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া সাতজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া জানান, গোমতী নদীর বিভিন্ন প্রান্তে অবৈধভাবে মাটি কাটা রোধে জেলা প্রশাসনের সাত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে ১৩টি মামলায় আট লাখ টাকা অর্থদণ্ড এবং তিনজনকে পাঁচ দিনের ও দুজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এক মাসের বিনাশ্রম কারাদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন হবিগঞ্জের বাহুবল গ্রামের জাকারিয়া ও কুমিল্লা আদর্শ সদর উপজেলার কৃষ্ণপুর গ্রামের রাসেল।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার ভাটকেশ্বর গ্রামের আমান ও কমলপুর গ্রামের বারেক চৌয়ারা এলাকার ইউসুফকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এ ছাড়া মনশাসন এলাকার আলী হোসেন, বুড়িচং উপজেলার দক্ষিণ শ্যামপুর এলাকার মো. কুতুবউদ্দিন, শরিফপুর এলাকার মো. শফিক, একই এলাকার মো. জনি, দত্তপুর এলাকার শাহ আলম, নীলফামারী জেলার কাঞ্চনপাড়া গ্রামের শরীফ আহম্মেদ, মঞ্জুরুল ইসলাম, নোয়াখালীর বেগমগঞ্জ এলাকার আবদুর রহিম ও হবিগঞ্জের পুটিজুরি গ্রামের ইসলাম উদ্দিনকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়৷

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page