কুমিল্লায় ছাত্রদের সাথে নিয়ে ভোক্তা অ‌ধিদপ্তরের বাজার ম‌নিট‌রিং; ১৭ হাজার টাকা জরিমানা

জহিরুল হক বাবু।।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্যদের সাথে নিয়ে কুমিল্লায় বাজার ম‌নিট‌রিং করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়।

বুধবার (১৪ আগষ্ট) বেলা ১১টা থে‌কে ২টা পর্যন্ত কুমিল্লা নগরীর টমছম ব্রিজসহ অন্যান্য নিত্যপণ্যের বাজারে এ ম‌নিটরিং কার্যক্রম পরিচা‌লনা করা হয়।

তদারকি কার্যক্রমে ভোক্তা অ‌ধিকার বিরোধী কর্মকাণ্ডের সাথে জ‌ড়িত থাকার অ‌ভিযোগে চার ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং স্বেচ্ছাসেবকদের মাধ্যমে চার শতা‌ধিক লিফলেট বিতরণ করা হয়।

জ‌রিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- ভাই ভাই ভ্যারাই‌টিজ স্টোরকে ৮ হাজার টাকা, সরদার স্টোরকে ২ হাজার টাকা, খ‌লিলের ফল‌বিতানকে ৫ হাজার টাকা এবং জাবেদের পোল্টি দোকানকে ২ হাজার টাকা।

তদার‌কি অ‌ভিযানে নিত্যপণ্য সামগ্রীর ক্রয় ভাউচার যাচাই, মূল্য তা‌লিকা যাচাই-বাছাই, ফল দোকানের ক্রয় ভাউচার ও বিক্রয়ের তথ্য যাচাই, মাছ ও মাংসের দোকানের ওজন প‌রিমাপক যন্ত্র যাচাই এবং কাঁচা শাকসব‌জির ক্রয়ের তথ্য ও বিক্রয়ের তথ্য যাচাই করা হয়।

এ সময় ভোক্তা অ‌ধিকার বিরোধী কর্মকাণ্ড প‌রিল‌ক্ষিত হওয়ায় চার দোকানীকে অ‌ধিদপ্তরের প্রশাস‌নিক এখ‌তিয়ারে জ‌রিমানা করা হয়।

সহকারী প‌রিচালক মোঃ আছাদুল ইসলামের নেতৃত্বে প‌রিচা‌লিত এ তদার‌কি কার্যক্রমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাত সদস্যের এক‌টি স্বেচ্ছা‌সেবী দল উপ‌স্থিত ছিল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page