কুমিল্লায় নানা আয়োজনে শেষ হলো নজরুল জয়ন্তী’র তিন দিনব্যাপি কর্মসূচি

আলমগীর হোসেন।।
“অগ্নিবীণার শতবর্ষ: বঙ্গবন্ধুর চেতনায় শাণিতরূপ’- প্রতিপাদ্যে কুমিল্লায় সফল আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে তিনদিন ব্যাপি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকীর অনুষ্ঠানসূচী।

গতকাল সন্ধ্যায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরনের মধ্য দিয়ে শেষ হয় এই আয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী।

অনুষ্ঠানে নজরুল জীবন ও তার রচনার উপর আলোচনা করেন লেখক ও গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, লেখক ও ’গবেষক ড. আনোয়ারুল হক, সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসনাত বাবুল।

সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন কবি কাজী নজরুল ইন্সটিটিউট কেন্দ্র, জেলা শিল্পকলা একাডেমি, অভয়চরন নৃত্যাঙ্গণ, নটরাজ নৃত্যাঙ্গন। সঙ্গীত পরিবেশন করেন ইকরাম মুস্তাফিজ পপলু, ফাহমিদা রহমান, জান্নাতে রুম্মান তিথি, একরামুল হক পপলু। আবৃত্তি করেন রুবেল কুদ্দুস, শাহজাহান চৌধুরী, মাহতাব সোহেল।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শেষে নজরুল জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত নৃত্য, সঙ্গীত, চিত্রাংকন, আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলেদেন অতিথিগণ

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page