কুমিল্লায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন

আলমগীর হোসেন।।
‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’এ প্রতিপাদ্য নিয়ে কুমিল্লায় ‘ভূমিসেবা সপ্তাহ’ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

সোমবার ২২ মে সকালে আদর্শ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসে সপ্তাহব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে স্থাপিত বুথে ভূমি কর পরিশোধ, নামজারি আবেদনসহ মৌজা ম্যাপ/ খতিয়ান/ পর্চা সংগ্রহের আবেদন করা যাবে। অনুষ্ঠানে উপকারভোগীদের হাতে এলএ চেক, নামজারি খতিয়ান এবং মৌজা ম্যাপ তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, ভূমির সকল সেবা প্রধান সম্পর্কিত তথ্যের পাশাপাশি ভূমি সংক্রান্ত সেবা সমূহ পাওয়া যাবে। আগে এসব কাজগুলো করা অনেক কঠিন ছিলো, কুমিল্লা অনেক বড় একটি জেলা, এই স্মার্ট ভূমিসপ্তাহের মাধ্যমে সাধারণ গ্রাহকরা নামজারি খারিজ দ্রুত পাবে, এবং বিভিন্ন দালাল চক্রের ও হয়রানির হাত থেকে মুক্ত থাকবে। আমরা আজ থেকে ১২/১৫ বছর আগে চিন্তা করতে পারতাম না যে এভাবে মানুষকে সেবা দেয়া যায়, আসলে এই পূরো ব্যবস্হাপনাটাই ডিজিটাল বাংলাদেশের সুফল।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা, আরডিসি উত্তম কুমার দাশ, আদর্শ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌসুমি আক্তারসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সরকারি কর্মচারীগণ এবং সুধীবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page